20374575_1488082921230590_4139127382890867_n

দেশ প্রতিক্ষণ, ঢাকা : চিত্রনায়ক, পরিচালক ও প্রযোজক অনন্ত জলিল এখন অভিনয় থেকে দূরে আছেন। ব্যবসার পাশাপাশি তিনি বর্তমানে ধর্ম প্রচারে মনোযোগী। গেল জানুয়ারি মাসে ওমরাহ হজ পালন করেছেন তিনি। আর এখন ইসলামের প্রচারে তাবলিগ-জামাতে গেছেন।

জানা গেছে, তাবলিগ-জামাতের সঙ্গে রাজধানীর ধানমন্ডির এক মসজিদে এখন সময় কাটাচ্ছেন অনন্ত জলিল। তাবলিগের কাজে শনিবার সন্ধ্যায় অনন্ত জলিল ধানমন্ডির রবীন্দ্র সরোবরে উপস্থিত হন। তিনি সেখানে উপস্থিত থাকবেন তা আগেই এক ভিডিওবার্তায় তার ভক্তদের জানিয়েছিলেন। এসময় তাকে দেখে হাজারও মানুষের ঢল নামে সেখানে। এ সুযোগে তিনি ইসলাম ধর্মের কথা শোনান ভক্তদের।

রবীন্দ্র সরোবরে অনন্ত জলির জুব্বা আর মাথায় পাগড়ি পরে উপস্থিত হয়েছিলেন। তার সঙ্গে তাবলিগ-জামাতের একদল লোকও ছিল।

এসময় অনন্ত জলিল বলেন, ‘ইসলাম শান্তির ধর্ম। ইসলামের প্রতিটি নিয়ম-কানুনই মানুষের শান্তির জন্য। তাই আসুন আমরা ইসলামের পথে চলি। ইসলামের বিধিবিধানগুলো মেনে চলি’।

রবীন্দ্র সরোবরে শনিবার সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে ভক্তদের সঙ্গে মিলিত হবেন তা তিনি সকালেই একটি ভিডিওবার্তার মাধ্যমে জানিয়েছিলেন।

উল্লেখ্য, ২০১০ সালে ঢাকাই ছবিতে অভিষিক্ত হন অনন্ত জলিল। তার অভিনীত ছবিগুলো- খোঁজ দ্য সার্চ, হৃদয় ভাঙা ঢেউ, দ্য স্পিড, মোস্ট ওয়েলকাম’, ‘মোস্ট ওয়েলকাম টু’ ও ‘নিঃস্বার্থ ভালোবাসা’। এছাড়া অনন্ত জলিল ‘দ্য স্পাই’ ও ‘সৈনিক’ নামে দুটি ছবি নির্মাণের ঘোষণা দিয়েছেন অনেক আগেই। এখনও ছবি দুটির কাজ শুরু হয়নি।