দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে আসার অপেক্ষায় থাকা মডার্ন স্টিল মিলস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন বাতিল করেছে বিএসইসি। সম্প্রতি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সভায় কোম্পানিটির আইপিও আবেদন বাতিল করেছে।

সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র মতে, আইপিও বাতিলের চিঠি ইতোমধ্যে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই), চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই), ইস্যুয়ার প্রতিষ্ঠান এবং ইস্যু-ম্যানেজারকে দেয়া হয়েছে।

কোম্পানিটির আইপিও নিয়ে ডিএসইসি অনেকগুলো নেতিবাচঁক অবজাভেশন দিয়েছে। যে অবজারভেশনগুলো বিএসইসির নজরেও পড়েছে। সব মিলিয়ে কোম্পানিটির আইপিও বাতিল করেছে বিএসইসি।

বাতিল হওয়া কারণগুলোর মধ্যে অন্যতম হলো মডার্ন স্টিলের ব্যবস্থাপনা পরিচালক একাধিক কোম্পানিতে একই পদে আছেন। যা বিএসইসির করপোরেট গভানেন্স গাইড লাইন এবং কোম্পানি আইন এর লঙ্গণ। আরেকটি কারণ হলো কোম্পানির পর্ষদ সভার বোর্ড রেজুলেশনেও সমস্যা আছে। ফলে বিএসইসি আইপিওটি বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে।

কোম্পানিটি বুকবিল্ডিং পদ্ধতিতে বাজার থেকে ২০০ কোটি টাকা তুলতে চেয়েছিলো। এই লক্ষ্যে গত বছরের ২২ এপ্রিল রোড শো করেছে। আইপিওর মাধ্যমে উত্তোলিত অর্থের মধ্যে ১৯৪ কোটি টাকা ব্যয় করা হবে প্রকল্পটি বাস্তবায়নের জন্য। আর আইপিও বাবদ খরচের জন্য রেখেছিলো ৬ কোটি টাকা।