দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৭ কোম্পানি তাদের ইপিএস প্রকাশ প্রকাশ করেছে। নিম্নে কোম্পানিগুলোর প্রান্তিক প্রতিবেদন তুলে ধরা হলো: একটিভ ফাইন কেমিক্যালস: পুঁজিবাজারে তালিকাভুক্ত একটিভ ফাইন কেমিক্যালস (এএফসি) ২০১৮-২০১৯ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। এই সময় কোম্পানিটির ইপিএস ৫৫ শতাংশ বেড়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮৭ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৫৬ টাকা। ৯ মাসে (জুলাই’১৮-মার্চ’১৯) তাদের ইপিএস হয়েছে ২.৩৬ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ১.৬৭ টাকা।

এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২২.১০ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৪.২৫ টাকা।

ফিনিক্স ইন্স্যুরেন্স: পুঁজিবাজারে তালিকাভুক্ত ফিনিক্স ইন্স্যুরেন্স প্রথম প্রান্তিকের (জানুয়ারি’১৯-মার্চ’১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে । কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৬০ টাকা। শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৬.৫০ টাকা।

বাংলাদেশ বিল্ডিং সিস্টেম (বিবিএস): তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’১৯-মার্চ’১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ বিল্ডিং সিস্টেম (বিবিএস)। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫০ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৫১ টাকা।

এছাড়া নয় মাসে (জুলাই’১৮-মার্চ’১৯) কোম্পানিটির ইপিএস হয়েছে ১.৭০ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.৪৩ টাকা। শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৬.২৩ টাকা।

সিভিও পেট্রোকেমিক্যাল রিফাইনারী লিমিটেড: তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’১৯-মার্চ’১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত সিভিও পেট্রোকেমিক্যাল রিফাইনারী লিমিটেড। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে সিভিও’র শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.২৭ টাকা।

এছাড়া নয় মাসে (জুলাই’১৮-মার্চ’১৯) কোম্পানিটির ইপিএস হয়েছে ০.২১ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.১০ টাকা।ইপিএস বেড়েছে ১১০ শতাংশ।

এছাড়া কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ০.৬৭ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৪.৬৭ টাকা।

দি পেনিনসুলা চিটাগং লি:: পুঁজিবাজারে তালিকাভুক্ত দি পেনিনসুলা চিটাগং লি: ২০১৮-২০১৯ হিসাব বছরের ৯ মাসে (জুলাই-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। এই সময় কোম্পানিটির রেভিনিউ প্রবৃদ্ধি হয়েছে ২৬ শতাংশ তবে ইপিএসে প্রবৃদ্ধি এসেছে ৭৮ শতাংশ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ৯ মাসে তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮৪ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৪৭ টাকা। প্রবৃদ্ধি ৭৮ শতাংশ।

এই সময় কোম্পানিটির রেভিনিউ হয়েছিল ২৫ কোটি ৩৩ লাখ টাকা। এর আগের বছর একই সময়ে রেভিনিউ হয়েছিল ২০ কোটি সাড়ে ৪ লাখ টাকা। প্রবৃদ্ধি ২৬ শতাংশ। কোম্পানিটি জানায়, তাদের খরচ কমে যাওয়ায় নীট মুনাফা বেড়েছে।

এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩১.১৫ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.০২ টাকা।

এএফসি এগ্রো বায়োটিক লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত এএফসি এগ্রো বায়োটিক লিমিটেড ২০১৮-২০১৯ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। এই সময় কোম্পানিটির ইপিএস ৫১ শতাংশ বেড়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯৪ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৬২ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.৩২ টাকা বা ৫১.৬১ শতাংশ।

এদিকে, ৯ মাসে (জুলাই’১৮-মার্চ’১৯) কোম্পানির ইপিএস হয়েছে ২.৪৫ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ১.৮৭ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.৫৮ টাকা বা ৩১.০১ শতাংশ।

এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৮.৬৪ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৪.০৪ টাকা।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড: প্রথম প্রান্তিক (জানুয়ারি’১৯-মার্চ’১৯) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী ব্যাংকটির ইপিএস বেড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, প্রথম প্রান্তিকে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬০ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিলো ০.৪০ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ১.৮৩ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৭.৬৪ টাকা।