দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের দুই কোম্পানির লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। কোম্পানি দুটো হলো: পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ও ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে। পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ৩১ ডিসেম্বর ২০২৩ সমাপ্ত অর্থবছরের জন্য ৩৭ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সূত্রে জানায়, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৭০ পয়সা। যা আগের বছর ছিল ৩ টাকা ৮০ পয়সা। ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৯১ টাকা ২০ পয়সায়। আগামী ২৪ সেপ্টেম্বর বেলা ১২ টায় ডিজিটাল প্ল্যাটফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৫ জুলাই ।

ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড: ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড সর্বশেষ হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। সূত্রমতে, ৩১ ডিসেম্বর ২০২২ সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটি ৩০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ৩১ জুলাই সকাল ১১টায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগমী ৮ জুলাই। ‘এ’ ক্যাটাগরির এ কোম্পানিটি ১৯৯৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।