দেশ প্রতিক্ষণ, ঢাকা: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ব্লক মার্কেটে ৩৪টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির মোট ৯৫ কোটি ৪৬ লাখ ৫৯ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। এরমধ্যে সবচেয়ে বেশি লেনদেন হতে দেখা গেছে ছয় কোম্পানির শেয়ার। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলোর মধ্যে রয়েছে: বিকন ফার্মা, ইউনিলিভার কনজ্যুমার, রূপালী লাইফ ইন্সুরেন্স, মেঘনা পেট্রোলিয়াম, আলিফ ইন্ডাস্ট্রিজ এবং প্রগতি লাইফ ইন্সুরেন্স লিমিটেড। আজ এই ছয় কোম্পানির মোট শেয়ার লেনদেন হয়েছে ৮৩ কোটি ৭ লাখ টাকারও বেশি।

জানা গেছে, কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে বিকন ফার্মার। এদিন কোম্পানিটির ৫৪ কোটি ৪৫ লাখ ২৭ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ ইউনিলিভার কনজ্যুমারের শেয়ার লেনদেনে হয়েছে ১৫ কোটি ৩৬ লাখ ৯৮ হাজার টাকার।
আর তৃতীয় সর্বোচ্চ লেনদেন হয়েছে রূপালী লাইফ ইন্সুরেন্সের। আজ কোম্পানিটির ৪ কোটি ২৫ লাখ ৯৯ হাজার শেয়ার লেনদেন হয়েছে। অন্যান্য

কোম্পানিগুলোর মধ্যে: মেঘনা পেট্রোলিয়ামের ৩ কোটি ৩৫ লাখ ৬৮ হাজার টাকার, আলিফ ইন্ডাস্ট্রিজের ২ কোটি ৯৪ লাখ ৭৬ হাজার এবং প্রগতি লাইফ ইন্সুরেন্স লিমিটেডের ২ কোটি ৬৮ লাখ ৫৫ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।