দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি বাংলাদেশ ফাইন্যান্স লিমিটেডের পরিচালনা পর্ষদে পরিচালক হিসেবে যোগদান করেছেন মো. হেলাল চৌধুরী। গত বুধবার অনুষ্ঠিত কোম্পানিটির বোর্ড সভায় অংশগ্রহণের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে অন্যান্য পরিচালক এবং চেয়ারম্যানের উপস্থিতিতে এই যোগদান প্রক্রিয়া সম্পন্ন হয়।

সভায় বাংলাদেশ ফাইন্যান্সের পরিচালক ফাতেমা বেগম এবং ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. কায়সার হামিদ ফুলেল অভ্যর্থনা জানিয়ে বরণ করে নেন মো. হেলাল চৌধুরীকে। হেলাল চৌধুরী একজন বাংলাদেশি নাগরিক, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এলএল.বি (অনার্স) এবং এলএল.এম ডিগ্রি অর্জন করেছেন। ৩৫ বছরেরও বেশি দীর্ঘ কর্মজীবনে তিনি সার্ক সালিশি কাউন্সিলের মহাপরিচালক, ঢাকা জেলা জজ আদালতের জেলা ও দায়রা জজ এবং বাংলাদেশ সংসদ সচিবালয়ের যুগ্ম সচিবসহ (আইনি সহায়তা) বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

তিনি ‘ইউনিয়ন পরিষদ প্রশাসনিক ও নির্বাচনী ম্যানুয়াল’ এবং ‘পার্লামেন্ট হ্যান্ডবুক, ২০১৫’ এর লেখক। তিনি বিভিন্ন প্রশিক্ষণ প্রতিষ্ঠানে প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেছেন এবং বাংলাদেশ বিচারিক সেবা সমিতির সভাপতি সহ বিভিন্ন নেতৃত্বের ভূমিকা পালন করেছেন। মো. হেলাল চৌধুরী তার আইনি ও প্রশাসনিক অভিজ্ঞতা কোম্পানির উন্নতি ও সাফল্যে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে বলে আশা ব্যক্ত করেছে বাংলাদেশ ফাইন্যান্স।