দেশ প্রতিক্ষণ, ঢাকা: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূচকের কিছুটা উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। মুলত ১০ কোম্পানির শেয়ারে ভর করে ডিএসইতে সূচকের উত্থান হয়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূচক বেড়েছে সাড়ে ৩৪ পয়েন্টের বেশি। ডিএসই ও লঙ্কাবাংলা ফাইন্যান্স অ্যানালাইসিস পোর্টাল সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো: বেক্সিমকো ফার্মা, স্কয়ার ফার্মা, বিকন ফার্মা, ট্রাস্ট ব্যাংক, ব্রাক ব্যাংক, পূবালী ব্যাংক, রূপালী ব্যাংক, লাফার্জহোলসিম, আইএফআইসি ব্যাংক এবং ইউনিলিভার কনজ্যুমার কেয়ার লিমিটেড।

আলোচ্য কোম্পানিগুলোর শেয়ার দর বাড়ার কারণে আজ ডিএসইর সূচক বেড়েছে ২০ পয়েন্টের বেশি। ডিএসইর সূচক উত্থানের আজ শীর্ষ কোম্পানি ছিল বেক্সিমকো ফার্মা। এদিন কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৩ টাকা ১০ পয়সা। যে কারণে ডিএসইর সূচক বেড়েছে ৪.৪৭ পয়েন্ট।

এদিন ডিএসইর সূচক উত্থানের দ্বিতীয় কোম্পানি ছিল স্কয়ার ফার্মা। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১ টাকা ১০ পয়সা। যে কারণে ডিএসইর সূচক বেড়েছে ২.৯১ পয়েন্ট।

একইভাবে আজ ডিএসইর সূচকের উত্থান ঘটিয়েছে বিকন ফার্মা ২.৭০ পয়েন্ট, ট্রাস্ট ব্যাংক ২.৪০ পয়েন্ট, ব্রাক ব্যাংক ১.৭৬ পয়েন্ট, পূবালী ব্যাংক ১.৪৭ পয়েন্ট, রূপালী লাইফ ইন্সুরেন্স ১.৪৬ পয়েন্ট, লাফার্জহোলসিম ১.১৬ পয়েন্ট, আইএফআইসি ব্যাংক ১.০৯ পয়েন্ট এবং ইউনিলিভার কনজ্যুমার কেয়ার লিমিটেড ০.৯৪ পয়েন্ট।