দেশ প্রতিক্ষণ, ঢাকা: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ব্লক মার্কেটে ৪৩টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির মোট ৪২ কোটি ১৪ লাখ ৮৪ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। এরমধ্যে সবচেয়ে বেশি লেনদেন হতে দেখা গেছে আট কোম্পানির শেয়ার। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো: যমুনা অয়েল, ন্যাশনাল ব্যাংক, প্রগতি লাইফ ইন্সুরেন্স, রূপালী লাইফ ইন্সুরেন্স, লাভেলো আইসক্রিম, ফাইন ফুডস, বেক্সিমকো এবং আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেড। আজ এই আট কোম্পানির মোট শেয়ার লেনদেন হয়েছে ৩১ কোটি ৪৬ লাখ টাকারও বেশি।

জানা গেছে, কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে যমুনা অয়েলের। এদিন কোম্পানিটির ১৪ কোটি ৩০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ ন্যাশনাল ব্যাংকের ৪ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর ৩ কোটি ৪৭ লাখ ৫০ হাজার টাকার শেয়ার লেনদেন করে তৃতীয় অবস্থানে রয়েছে প্রগতি লাইফ ইন্সুরেন্স।

অন্য কোম্পানিগুলোর মধ্যে: রূপালী লাইফ ইন্সুরেন্সের ৩ কোটি ১৫ লাখ ৬৩ হাজার টাকা, লাভেলো আইসক্রিমের ২ কোটি ৩৪ লাখ ২৭ হাজার টাকা, লাভেলো আইসক্রিমের ১ কোটি ৩৪ লাখ ৮২ হাজার টাকা, ফাইন ফুডসের ১ কোটি ২৩ লাখ ১২ হাজার টাকা এবং আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ১ কোটি ২২ লাখ ৯৫ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।