দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি ইন্টান্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিসেস লিমিটেড (আইএলএফএসএল) ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। ফলে টানা নো ডিভিডেন্ড ঘোষণা করায় হতাশ শেয়ারহোল্ডারা। একই ভাবে ইন্টারন্যাশনাল লিজিংয়ের পরিচালকদের শাস্তির দাবী জানিয়েছেন শেয়ারহোল্ডারা।

একাধিক শেয়ারহোল্ডারা অভিযোগ করে বলেন, কোম্পানিটি বিনিয়োগকারীদের টাকায় ব্যবসা করলেও লভ্যাংশ ইস্যুতে বিনিয়োগকারীদের সাথে প্রতারণা করছে। ফলে টানা নো ডিভিডেন্ডের ফলে পরিচালকদের শাস্তির দাবী করছেন তারা।

কোম্পানি সূত্রে জানা যায়, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত লোকসান হয় ১১ টাকা ০৭ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল ৮ টাকা ০৫ পয়সা। ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত ঋণাত্মক সম্পদ মূল্য হয়েছে ১৭৩ টাকা ৩১ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ার প্রতি ঋণাত্মক সম্পদ ছিল ১৬২ টাকা ২৪ পয়সায়।

আলোচ্য সময়ে কোম্পানিটির ঋণাত্মক ক্যাশ ফ্লো হয়েছে ১ টাকা ২৭ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ১ টাকা ৪৩ পয়সা। কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৬ সেপ্টেম্বর। আর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত হবে।