দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ছয় মিউচুয়াল ফান্ড ৩০, ২০২৪ সমাপ্ত অর্থবছরের জন্য ‘নো ডিভিডেন্ড’ ঘোষণা করেছে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে। ফান্ডগুলো হলো: এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড, ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড, ফার্স্ট জনতা ব্যাংক মিউচুয়াল ফান্ড, আইএফআইসি ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড, ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড এবং ইবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড।

এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড: ৩০ জুন, ২০২৪ তারিখে ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৯১ পয়সা। আগের বছর একই সময়ে ২০ পয়সা লোকসান ছিল। সমাপ্ত বছর শেষে ফান্ডটির বাজার মূল্যে এনএভি ছিল ৮ টাকা ১৬ পয়সা।

ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড: ৩০ জুন, ২০২৪ তারিখে ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৮২ পয়সা। আগের বছর একই সময়ে ১১ পয়সা লোকসান ছিল। সমাপ্ত বছর শেষে ফান্ডটির বাজার মূল্যে এনএভি ছিল ৮ টাকা ৩২ পয়সা।

ফার্স্ট জনতা ব্যাংক মিউচুয়াল ফান্ড: ৩০ জুন, ২০২৪ তারিখে ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ২ টাকা ২৪ পয়সা। আগের বছর একই সময়ে ৩২ পয়সা লোকসান ছিল। সমাপ্ত বছর শেষে ফান্ডটির বাজার মূল্যে এনএভি ছিল ৭ টাকা ৫৪ পয়সা।

আইএফআইসি ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড: ৩০ জুন, ২০২৪ তারিখে ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৭৯ পয়সা। আগের বছর একই সময়ে ২২ পয়সা লোকসান ছিল। সমাপ্ত বছর শেষে ফান্ডটির বাজার মূল্যে এনএভি ছিল ৮ টাকা ১৯ পয়সা।

ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড: ৩০ জুন, ২০২৪ তারিখে ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৯৬ পয়সা। আগের বছর একই সময়ে ১০ পয়সা লোকসান ছিল। সমাপ্ত বছর শেষে ফান্ডটির বাজার মূল্যে এনএভি ছিল ৮ টাকা ১৬ পয়সা।

ইবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড: ৩০ জুন, ২০২৪ তারিখে ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৮৯ পয়সা। আগের বছর একই সময়ে ২৯ পয়সা লোকসান ছিল। সমাপ্ত বছর শেষে ফান্ডটির বাজার মূল্যে এনএভি ছিল ৭ টাকা ৮৮ পয়সা। আগামী ৬ অক্টোবর সবগুলো ফান্ডের রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে।