দেশ প্রতিক্ষণ, ঢাকা: একের পর এক দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে নতুন করে আবার ২ জন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দিয়েছে পুঁজিবাজরের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আজ বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিএসইসি চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের সভাপতিত্বে অনুষ্ঠিত ৯২২ তম জরুরি কমিশন সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

ডিএসইতে নিয়োগ পাওয়া দুই স্বতন্ত্র পরিচালক হলেন: ক্লিনক অ্যাডভাইসরির প্রতিষ্ঠাতা এবং আইপিডিসি ফিন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোমিনুল ইসলাম এবং ফিন্স এ্যালাইয়েন্স এন্ড রিস্ক অ্যাডভাইসরি এন্ড কনসালটেন্সীর সিইও ও চিফ কনসালটেন্ট এবং ওয়েলস ফার্গো ব্যাংক বাংলাদেশের সাবেক কান্ট্রি ম্যানেজার শাহনাজ সুলতানা।

বিএসইসি থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১ সেপ্টেম্বর অনুষ্ঠিত ৯১৮তম (জরুরি) কমিশন সভার সিদ্ধান্তক্রমে এক্সচেঞ্জেস ডিমিউচ্যুয়ালাইজেশন আইন, ২০১৩ এর ২৪ ধারা ও অন্যান্য সংশ্লিষ্ট আইন অনুযায়ী ঢাকা স্টক এক্সচেঞ্জ পিএলসির পরিচালনা পর্ষদে ৭ জন স্বতন্ত্র পরিচালকের নিয়োগ প্রদান করা হয়।

নিয়োগকৃত ডিএসইর ২ জন স্বতন্ত্র পরিচালক পরবর্তীতে দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করেন। পরবর্তীতে গত ১৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত ৯২১ তম কমিশন সভার সিদ্ধান্তক্রমে অপারগতা প্রকাশকারী উক্ত স্বতন্ত্র পরিচালকগণের স্থলে নতুন ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ প্রদান করা হয়। নিয়োগকৃত ডিএসইর ২ জন স্বতন্ত্র পরিচালকও দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করেন। ফলে আজ নতুন করে আবার ২ জন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দিল বিএসইসি।