দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে টানা দরপতনের প্রতিবাদে মানববন্ধন করেছেন বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের বিনিয়োগকারীরা। এ সময় তারা বিএসইসির নতুন চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের পদত্যাগ দাবি করেন এবং ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ গঠন করার দাবি জানান।

বুধবার বেলা সাড়ে ১১টায় মতিঝিলে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পুরাতন ভবনের সামনে সংগঠনটির বিনিয়োগকারীরা মানববন্ধন করেন। এ সময় মানববন্ধন কর্মসূচিতে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের একাংশের সভাপতি মিজানুর রশিদ চৌধুরীসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের অর্থ সম্পাদক মো. সাজ্জাদুর রহমান বলেন, পুঁজিবাজারে সদস্যভুক্ত মার্চেন্ট ব্যাংকগুলোকে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অংশগ্রহণ থেকে বিরত রাখতে হবে। পুঁজিবাজারকে অব্যাহত পতন থেকে রক্ষা করার জন্য এই মুহুর্তে বিএসইসির চেয়ারম্যানের পদত্যাগ করতে হবে। একই সঙ্গে সরবারের কাছে আমাদের বিনীত আবেদন দেশের দুই স্টক এক্সচেঞ্জকে বাদ দিয়ে একটি ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ গঠন করতে হবে।

তিনি আরো বলেন, অব্যাহত দর পতনে আমাদের (বিনিয়োগকারী) পিঠ দেয়াল পিঠ ঠেকে গেছে। আমাদের রক্ষা করার জন্য সরকারের কাছে আমাদের অনুরোধ অবিলম্বে শেয়ারবাজারে স্থিতিশীলতা ফিরিয়ে আনুন।