দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের দুই কোম্পানি সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। তবে টানা নো ডিভিডেন্ড ঘোষণায় শেয়ারহোল্ডারা হতাশ হয়েছেন। কোম্পানিটি নো ডিভিডেন্ডের ঘোষণায় পরিচালকদের শাস্তির দাবী জানিয়েছেন। কোম্পানি দুটো হলো: তাল্লু স্পিনিং মিলস লিমিটেড ও মিথুন নিটিং এন্ড ডাইং লিমিটেড। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

তাল্লু স্পিনিং লিমিটেড: কোম্পানিটি ৩০ জুন, ২০২৪ সমাপ্ত অর্থবছরের জন্য ‘নো ডিভিডেন্ড’ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২ টাকা ৬২ পয়সা। আগে অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২ টাকা ৯০ পয়সা। ৩০ জুন, ২০২৪ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৬ টাকা ২১ পয়সা। আগের বছর একই সময়ে এনএভিপিএস ছিল ১৮ টাকা ৮৩ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো হয়েছে ০১ পয়সা। আগের অর্থবছরে ক্যাশ ফ্লো ছিল (ঋণাত্মক) ০২ পয়সা। কোম্পানিটি বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ নভেম্বর অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৯ে অক্টোবর।

মিথুন নিটিং অ্যান্ড ডাইং: কোম্পানিটি ৩০ জুন,২০২৪ সমাপ্ত অর্থবছরের জন্য ‘নো ডিভিডেন্ড’ ঘোষণা করেছে। ২০১৯ সালের ২০ সেপ্টেম্বর থেকে তাদের কারখানা বন্ধ রয়েছে। এজন্য কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস), ক্যাশ ফ্লো এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) সংক্রান্ত তথ্য বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) তদন্ত কমিটির কাছে হস্তান্তর করেছে। ‘নো ডিভিডেন্ড’ ঘোষণা সংক্রান্ত কোম্পানিটি বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ নভেম্বর, দুপুর ১টায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৯ অক্টোবর।