দেশ প্রতিক্ষণ, ঢাকা: বিনা ভোটের ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান নিজাম উদ্দিন আহমেদ চৌধুরীর রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংকের এমডি হওয়া নিয়ে আলোচনা চলছে। তিনি চট্টগ্রামের রাউজান উপজেলার কদলপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান। তিনি আওয়ামী লীগের সমর্থনে ২০২১ সালের ২৪ নভেম্বর বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হন তিনি।

আর্থিক প্রতিষ্ঠান বিভাগ সূত্রে জানা গেছে, ব্যাংকটির এমডি হিসেবে দু’এক দিনের মধ্যে তার বিষয়ে প্রজ্ঞাপন হতে পারে। নিজাম উদ্দীন ১৯৮৪ সালে সোনালী ব্যাংকে কর্মজীবন শুরু করেন। মহাব্যবস্থাপক থেকে ডিএমডি হিসেবে পদোন্নতির পর ২০১৯ সালে তাকে অগ্রণী ব্যাংকে পদায়ন করা হয়।

২০২০ সালের ১০ আগস্ট তিনি অবসরে যান। তিনি চট্টগ্রামের রাউজানের সাবেক এমপি এবিএম ফজলে করিম চৌধুরীর অত্যন্ত ঘনিষ্ঠ। রাউজানের ১৪টি ইউনিয়ন পরিষদের সবাই বিনা ভোটে নির্বাচিত হন। টাকার জোরে অবসরের পরই বিনা প্রতিদ্বন্দ্বিতায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের পদ বাগিয়ে নেন বলে আলোচনা আছে।

গত ৫ আগস্ট সরকার পতনের পর সোনালী ব্যাংকের চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকী পদত্যাগে বাধ্য হন। আর ব্যাংকটির এমডি পদ থেকে সরিয়ে দেওয়া হয় আফজাল করীমকে। সোনালী ব্যাংকে সদ্য চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন মোহাম্মদ মুসলিম চৌধুরী। তার বাড়ি চট্টগ্রামে।