দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন ভিন্ন খাতের ১০ কোম্পানির মধ্যে দ্বিতীয় তৃতীয় প্রান্তিকের মুনাফা প্রকাশ করা হয়েছে। কোম্পানিগুলো হলো: কর্ণফুলী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, সেন্ট্রাল ইন্স্যুরেন্স লিমিটেড, লংকাবাংলা ফাইন্যান্স পিএলসি, বার্জার পেইন্টস (বাংলাদেশ) লিমিটেড, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স লিমিটেড, সিটি ইন্স্যুরেন্স পিএলসি, এনআরবি ব্যাংক পিএলসি, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্স এবং পূবালী ব্যাংক। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কর্ণফুলী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: কোম্পানিটি গত ৩০ সেপ্টেম্বর, ২০২৪ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৫৬ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানিটি শেয়ার প্রতি ৩৭ পয়সা আয় করেছিল। হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২৪-সেপ্টেম্বর’২৪) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৬৭ পয়সা। গত বছরের একই সময়ে তা ১ টাকা ৪৩ পয়সা ছিল। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য হয়েছে ২২ টাকা ২৮ পয়সা।

সেন্ট্রাল ইন্স্যুরেন্স লিমিটেড: কোম্পানিটি গত ৩০ সেপ্টেম্বর, ২০২৪ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৪৫ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানিটি শেয়ার প্রতি ৬৭ পয়সা আয় হয়েছিল। হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২৪-সেপ্টেম্বর’২৪) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৫১ পয়সা। গত বছরের একই সময়ে তা ১ টাকা ৭২ পয়সা আয় ছিল। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য হয়েছে ৪৯ টাকা ৮৬ পয়সা।

লংকাবাংলা ফাইন্যান্স পিএলসি: কোম্পানিটি গত ৩০ সেপ্টেম্বর, ২০২৪ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ৪৭ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছিল ০৭ পয়সা।

হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২৪-সেপ্টেম্বর’২৪) কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ৬৭ পয়সা। গত বছরের একই সময়ে তা ৩৯ পয়সা ছিল। গত ৩০ সেপ্টেম্বর, ২০২৪ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৮ টাকা ৪৮ পয়সা।

বার্জার পেইন্টস (বাংলাদেশ) লিমিটেড: কোম্পানিটি গত ৩০ সেপ্টেম্বর, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ঈড়হংড়ষরফধঃবফ ঊচঝ) হয়েছে ১২ টাকা ২০ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ১০ টাকা ১২ পয়সা। অন্যদিকে দুই প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ৩২ টাকা ৯৪ পয়সা। গতবছর একই সময়ে ৩১ টাকা ০৮ পয়সা ইপিএস হয়েছিল।

স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স লিমিটেড: কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর, ২০২৪ সমাপ্ত তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭৫ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৭৩ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা ০৩ পয়সা। আগের অর্খবছরের একই সময়ে ইপিএস ছিল ২ টাকা ০১ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২১ টাকা ০৬ পয়সা।

সিটি ইন্স্যুরেন্স পিএলসি: কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর, ২০২৪ সমাপ্ত তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬৪ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে ইপিএস হয়েছিল ৭৭ পয়সা।

অর্থবছরের প্রথম তিন প্রান্তিকে বা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২৪) কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা ৩৭ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে তা ২ টাকা ১২ পয়সা ছিল। আলোচ্য কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ২১ টাকা ৬৮ পয়সা।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক পিএলসি (এমটিবি) : কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর, ২০২৪ সমাপ্ত তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৪) কোম্পাটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯২ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে ইপিএস হয়েছিল ৮৪ পয়সা।

অর্থবছরের প্রথম তিন প্রান্তিকে বা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২৪) কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা ৭ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে ১ টাকা ৯৪ ইপিএস হয়েছিল। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৬ টাকা ১৩ পয়সা।

পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্স : কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর, ২০২৪ সমাপ্ত তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৯ টাকা ৬৬ পয়সা। আগের বছর এই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ৮ টাকা ৭৬ পয়সা।

আগের অর্থবছরের একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (ঋণাত্মক) হয়েছে ১৩৪ টাকা ২২ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ারপ্রতি সম্পদ (ঋণাত্মক) ছিল ১২২ টাকা ৯৩ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির ক্যাশ ফ্লো হয়েছে ২৩ পয়সা। আগের বছর একই সময়ে ক্যাশ ফ্লো ছিল ৬২ পয়সা।

পূবালী ব্যাংক পিএলসি : কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর, ২০২৪ সমাপ্ত তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৪) ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (কনস্যুলেটেড ইপিএস) হয়েছে ৫ টাকা ৩৯ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছিল ৩ টাকা ২৫ পয়সা।

অর্থবছরের প্রথম তিন প্রান্তিকে বা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২৪) ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ৭ টাকা ৫৮ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে তা ৫ টাকা ৩০ পয়সা ছিল। আলোচ্য সময়ে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ৪৫ টাকা ৭৯ পয়সা।

এনআরবি ব্যাংক পিএলসি : কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর, ২০২৪ সমাপ্ত তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৪) ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (কনস্যুলেটেড ইপিএস) হয়েছে ১২ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছিল ৮৬ পয়সা।

অর্থবছরের প্রথম তিন প্রান্তিকে বা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২৪) ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ২৮ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে তা ২৩ পয়সা ছিল। আলোচ্য সময়ে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ১২ টাকা ৮৩ পয়সা।