ctgদেশ প্রতিক্ষণ, চট্টগ্রাম: চট্টগ্রাম জেলা ম্যাজিষ্ট্রেট এডিএম মাকসুদুর কবির বলেছেন, প্রাথমিক শিক্ষা জীবন প্রত্যেক শিক্ষার্থীদের জন্য সফলতার অন্যতম স্থান। শিক্ষা জীবনের উর্বর ক্ষেত্র প্রাথমিক বিদ্যালয়। সফলতার বীজ রোপন হয় জীবনের শুরুতে প্রাথমিক বিদ্যালয়। শুরুটা ভালো হলে শিক্ষার্থীরা জীবনের শেষ পর্যন্ত সফলতা ধরে রাখতে সক্ষম হয়।

তিনি বলেন, প্রাথমিক শিক্ষায় বাবা-মা ও শিক্ষকদের রয়েছে অসামান্য অবদান। একটি জীবন পরিপূর্ণতা অর্জনে প্রাথমিক শিক্ষার গুরুত্ব অপরিসীম। একটি প্রাথমিক বিদ্যালয় শতবর্ষ পূর্তি ও প্রথম প্রাক্তন ছাত্র-ছাত্রীদের মিলনমেলা আয়োজন করা সত্যিই অসাধারণ।

তিনি প্রতিষ্ঠানের উত্তরোত্তর সফলতা কামনা করেন। তিনি আজ ৩০ ডিসেম্বর বিকাল ৩টায় দক্ষিণ মাদারবাড়ি সরকারি বালক প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি ও প্রথম প্রাক্তন শিক্ষার্থী পুনর্মিলনী সমাবেশের ২য় অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

সাউদার্ন মেডিকেল কলেজে ফার্মাকোলজি বিভাগের প্রধান প্রফেসর ডা. মো. আলী চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর কমান্ডার মোজাফ্ফর আহমেদ, ২৯নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোহাম্মদ জোবায়ের, ৩০নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মাজহারুল ইসলাম চৌধুরী, সাবেক কমিশনার আলহাজ্ব আলী বক্স, চট্টগ্রাম বিভাগ প্রাথমিক শিক্ষা উপ পরিচালক সুলতান মিয়া।

প্রথম অধিবেশনে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাসরিন সুলতানা, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব আবদুল মতিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি ছিলেন থানা শিক্ষা কর্মকর্তা শফিকুল হাসান, প্রধান শিক্ষিকা শাহনাজ বেগম, সাবেক প্রধান শিক্ষিকা শাহনূর বেগম।

প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন শেখ মোহাম্মদ ইসহাক, আজিজুর রহমান, জাহাঙ্গীর আলম, আশরাফুজ্জামান আশরাফ, ফয়জুর রহমান, এম. মুছা বাবলু, আসিফ মোহাম্মদ সাজ্জাদ, জসিম উদ্দিন, বসির আহমদ মানিক, বিকাশ, সায়েদ, মঞ্জু প্রমুখ। শতবর্ষ পূর্তি উপলক্ষে অনুষ্ঠানের শুরুতে একটি বর্ণাঢ্য র‌্যালি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিদ্যালয় প্রাঙ্গণে এসে শেষ হয়।