দেশ প্রতিক্ষণ, ঢাকা: প্রথম প্রান্তিক (জুলাই-সেপ্টেম্বর‘১৯) অনিরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তলিকাভুক্ত ১০ মিউচ্যুয়াল ফান্ড। এগুলো হলো: পপুলার লাইফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, পিএইচপি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ড, ফিক্সড বাংলাদেশ ফার্স্ট ইনকাম ফান্ড, এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, ফার্স্ট জনতা ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড, ইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড এবং আইএফআইসি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ফিক্সড বাংলাদেশ ফার্স্ট ইনকাম ফান্ড: আলোচ্য প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ১৯ পয়সা। যা আগের বছর একই সময় আয় ছিল ০৮ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০১৯ শেষে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০ টাকা ৫১ পয়সা।

এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: আলোচ্য প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ১৭ পয়সা। যা আগের বছর একই সময় আয় ছিল ১৪ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০১৯ শেষে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০ টাকা ৪১ পয়সা।

ফার্স্ট জনতা ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড: আলোচ্য প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ১৭ পয়সা। যা আগের বছর একই সময় আয় ছিল ০৪ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০১৯ শেষে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০ টাকা ৪১ পয়সা।

ইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: আলোচ্য প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ১৪ পয়সা। যা আগের বছর একই সময় আয় ছিল ০৫ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০১৯ শেষে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০ টাকা ৩৬ পয়সা।

ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: আলোচ্য প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ১৭ পয়সা। যা আগের বছর একই সময় আয় ছিল ০৭ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০১৯ শেষে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০ টাকা৪৮ পয়সা।

আইএফআইসি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: আলোচ্য প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ১৩ পয়সা। যা আগের বছর একই সময় আয় ছিল ১০ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০১৯ শেষে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০ টাকা ৪২ পয়সা।

পপুলার লাইফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: আলোচ্য প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ১৯ পয়সা। যা আগের বছর একই সময় আয় ছিল ১৩ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০১৯ শেষে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০ টাকা ৪২ পয়সা।

পিএইচপি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: আলোচ্য প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ১১ পয়সা। যা আগের বছর একই সময় আয় ছিল ১ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০১৯ শেষে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০ টাকা ৩৫ পয়সা।

এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: আলোচ্য প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ১৯ পয়সা। যা আগের বছর একই সময় আয় ছিল ৫ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০১৯ শেষে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০ টাকা ৭১ পয়সা।

ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ড: আলোচ্য প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ১৫ পয়সা। যা আগের বছর একই সময় আয় ছিল ৫ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০১৯ শেষে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০ টাকা ৩৮ পয়সা।