দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ২৭ কোম্পানির ক্যাটাগরি পরিবর্তন করা হয়েছে। কোম্পানিগুলোকে ‘এ’ ও ‘বি’ ক্যাটাগারি থেকে ‘জেড’ ক্যাটাগরিতে স্থানান্তর করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।

কোম্পানিগুলো হলো: অ্যাসোসিয়েটেড অক্সিজেন , ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালস , বীচ হ্যাচারী লিমিটেড, দেশ গার্সেন্টস, এডভেন্ট, খুলনা পাওয়ার কোম্পানি, প্যাসিফিক ডেনিমস, ফরচুন, এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন, ভিএফএস থ্রেড ডাইং, শেফার্ড ইন্ডাস্ট্রিজ, এসকে ট্রিমস অ্যান্ড ইন্ডাস্ট্রিজ, লুব-রেফ (বাংলাদেশ), লিব্রা ইনফিউশন, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, ফনিক্স ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টস,

অলিম্পিক এক্সেসরিজ, ন্যাশনাল টিউবস, ন্যাশনাল ব্যাংক, মিরাকল ইন্ডাস্ট্রিজ, জিএসপি ফাইন্যান্স কোম্পানি, ফার কেমিক্যালস, সেন্ট্রাল ফার্মাসিউটিক্যালস, বিডি থাই অ্যালুমিনিয়াম, বে লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্টস, এটলাস বাংলাদেশ ও আনলিমা ইয়ার্ন লিমিটেড।

জানা গেছে, আগামীকাল বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) থেকে কোম্পানিগুলোর শেয়ার ‘জেড’ ক্যাটাগরিতে লেনদেন করবে। কোম্পানিগুলোকে ২৬ সেপ্টেম্বর থেকে স্টক ব্রোকার এবং মার্চেন্ট ব্যাংকদের কোন প্রকার ঋণ সুবিধা দেওয়া থেকে বিরত থাকতে বলেছে ডিএসই।