আবদুল হামিদফয়েজ মাহমুদ, ঢাকা:দশম জাতীয় সংসদ নির্বাচনের শপথ গ্রহনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা  রাষ্ট্রপতি আবদুল হামিদের সাথে দেখা করতে বঙ্গভবনে গেছেন। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ১৬ মিনিটে তিনি বঙ্গভবনে পৌঁছান। তার সঙ্গে দলের সাধারণ সম্পাদক ও এলজিআরডি মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম উপস্থিত রয়েছেন।

নতুন মন্ত্রিসভার সদস্যদের তালিকা নিয়ে  সরকার গঠনের বিষয়ে আলোচনা করতেই শেখ হাসিনা রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাত করছেন বলে জানিয়েছে আওয়ামী লীগের এক শীর্ষ  নেতা।

এর আগে আজ দুপুরে দলের সভাপতি শেখ হাসিনাকে দশম জাতীয় সংসদের সংসদ নেতা নির্বাচিত করেছেন আওয়ামী লীগের সাংসদরা। জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত দলের সংসদীয় কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। আর সংখ্যাগরিষ্ঠ দলের প্রধান শেখ হাসিনাই হচ্ছেন নতুন সরকারের প্রধানমন্ত্রী।

দুই তৃতীয়াংশেরও বেশি আসনে বিজয়ী আওয়ামী লীগের সংসদীয় দলের পক্ষ থেকে রাষ্ট্রপতিকে চিঠি দেওয়া হচ্ছে। এর পরই সরকার গঠনের জন্য আওয়ামী লীগকে আনুষ্ঠানিক আহ্বান জানাবেন রাষ্ট্রপতি। এর আগে, বেলা ১১টা ১৫ মিনিটে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী আওয়ামী লীগে নব নির্বাচিত সংসদ সদস্যদের শপথ পাঠ করান।

দশম সংসদের ৩০০ আসনের মধ্যে আটটি আসনের ফলাফল স্থগিত আছে। বাকি ২৯২টি আসনের মধ্যে আওয়ামী লীগ ২৩১, জাতীয় পার্টি ৩৩, ওয়ার্কার্স পার্টি ছয়, জাসদ পাঁচ, জাতীয় পার্টি-জেপি এক, তরীকত ফেডারেশন এক, বিএনএফ এক এবং স্বতন্ত্র ১৪ জন প্রার্থী বিজয়ী হয়েছেন। প্রধান বিরোধী দল বিএনপি নির্বাচন বর্জন করেছে।