ঢাকা: জুনায়েদের তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম দিনে সাফল্যের আলোয় উদ্ভাসিত জুনায়েদ খান। ৫৮ রানে পাঁচ উইকেট নিয়ে শ্রীলঙ্কার প্রথম ইনিংস ২০৪ রানে শেষ করে দিয়েছেন এই বাঁহাতি পেসার।

মঙ্গলবার প্রথম দিন শেষে পাকিস্তানের সংগ্রহ ১ উইকেটে ৪৬ রান। দিনের শেষ ওভারে অভিষিক্ত আহমেদ শেহজাদের (অপরাজিত ২৫) সঙ্গে ভুল বোঝাবুঝিতে খুররাম মনজুর (২১) রান আউট না হলে দিনটা আরো ভালো কাটতো স্বাগতিক দলের।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামা শ্রীলঙ্কার শুরুটা কিন্তু খারাপ হয়নি। তবে দিমুথ করুনারতেœ (৩৮) ও কৌশল সিলভার (২০) ৫৭ রানের উদ্বোধনী জুটির পর খেই হারিয়ে ফেলে তারা।

জুনায়েদের সঙ্গে আরেক অভিষিক্ত বিলাওয়াল ভাট্টি ধ্বংসযজ্ঞে যোগ দেয়ায় ৮ উইকেটে ১২৪ রানে পরিণত হয় শ্রীলঙ্কানরা।এই মহাবিপদে রুখে দাঁড়িয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। নবম উইকেটে শামিন্দা এরাঙ্গাকে (১৪) নিয়ে ৬১ রানের মূল্যবান জুটি গড়েছেন তিনি।

শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ৯১ রান এসেছে ম্যাথিউসের ব্যাট থেকে। ১৬০ মিনিট স্থায়ী ১২৭ বলের অধিনায়কোচিত ইনিংসটিতে চারের সংখ্যা ১৫টি।টেস্ট ক্রিকেটে চতুর্থবারের মতো ইনিংসে পাঁচ উইকেট নেয়া জুনায়েদকে যোগ্য সঙ্গ দিয়েছেন বিলাওয়াল (৩/৬৫)।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা প্রথম ইনিংস: ২০৪ (করুনারতেœ ৩৮, কৌশল ২০, সাঙ্গাকারা ১৬, জয়াবর্ধনে ৫, চান্দিমাল ০, ম্যাথিউস ৯১, প্রসন্ন ৫, সেনানায়েকে ৫, হেরাথ ০, এরাঙ্গা ১৪, লাকমল ১*; জুনায়েদ ৫/৫৮, বিলাওয়াল ৩/৬৫, আজমল ২/৩২)

পাকিস্তান প্রথম ইনিংস: ৪৬/১ (মনজুর ২১, শেহজাদ ২৫*)