বঙ্গভবনস্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা: বিএনপির প্রতিনিধি দল বঙ্গভবনে গেছে চলমান পরিস্থিতিতে রাষ্ট্রপতি অ্যাডভোকেট আব্দুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করতে ।

বিএনপির প্রতিনিধি দল বেলা সাড়ে ৩টার দিকে বিরোধী দলীয় চিফ হুইফ জয়নুল আবদিন ফারুকের নেতৃত্বে ৮ জন সংসদ সদস্য বঙ্গভবনে প্রবেশ করেন।

প্রতিনিধি দলে অন্যান্যের মধ্যে রয়েছেন মো. হারুনুর রশিদ, এ বি এম আশরাফ উদ্দিন নিজান, নাজিম উদ্দিন আহমেদ, রেহেনা আক্তার রানু, সৈয়দা আশিফা আশরাফি পাপিয়া, নিলোফার চৌধুরী মনি ও রাশেদা বেগম হীরা।

বিকাল সোয়া ৩টার দিকে প্রতিনিধি দলটি বঙ্গভবনের সামনে আসেন। অনুমতি পাওয়ার পর সাড়ে ৩টার দিকে বঙ্গভবনের ভেতর প্রবেশ করেন। রাষ্ট্রপতির সঙ্গে বিকেল ৪টায় সাক্ষাতের সময় নির্ধারিত রয়েছে।

এর আগে বিএনপির সংসদীয় দল বৃহস্পতিবার বিরোধী দলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অবরুদ্ধ অবস্থা এবং চলমান পরিস্থিতি নিয়ে স্পিকারকে স্মারকলিপি দেয় ।

বিরোধী দলের এমপিরা ঐ স্মারকলিপিতে বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ রাখায় স্পিকারের হস্তক্ষেপ কামনা করেন । স্পিকার বিষয়টি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলবেন বলে তাদের আশ্বাস দেন।

উল্লেখ্য, গত ২৪ ডিসেম্বর বিএনপি চেয়ারপারসন ও বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়া নির্বাচন প্রতিরোধের আহ্বান জানিয়ে ২৯ ডিসেম্বর ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচি ঘোষণা দেন। এর পর ২৮ ডিসেম্বর তার বাসার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। এর পর থেকেই তিনি অবরুদ্ধ অবস্থায় রয়েছেন।