সেরেনাঢাকা: সেরেনা উইলিয়ামসই হাসলেন মৌসুম শুরুর হাসি। শনিবার ব্রিসবেন ইন্টনার ন্যাশনাল টুর্ণামেন্টের ফাইনালে ভিক্টোরিয়া আজারেঙ্কাকে হারিয়েছেন তিনি। টেনিস র‌্যাংকিংয়ের শীর্ষ তারকা সেরেনা উইলিয়ামস ৬-৪, ৭-৫ গেমে আজারেঙ্কাকে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো ব্রিসবেনের চ্যাম্পিয়ন হলেন। সেইসঙ্গে মৌসুমের প্রথম গ্র্যান্ডসøামের টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতিটটাও দারুণভাবে সেরে নিলেন মহিলা এককে ১৭টি গ্র্যান্ডসøামজয়ী এই আমেরিকান।

ব্রিসবেন ইন্টার ন্যাশনাল টুর্নামেন্টের ফাইনালে ভিক্টোরিয়া আজারেঙ্কাকে কোন সুযোগই না দিয়ে পর পর দু’টি সেট নিজের করে নিয়ে শিরোপা নিশ্চিত করেন সেরেনা। ফাইনাল ম্যাচের প্রথম সেটটি ৬-৪ ব্যবধানে জিতে নেন তিনি। এরপর ৭-৫ ব্যবধানে দ্বিতীয় সেটও নিশ্চিত করেন মার্কিন যুক্তরাষ্ট্রের এই কৃঞ্চকলি।

ভিক্টোরিয়া আজারেঙ্কার বিপক্ষে দারুণ এই জয় ছিনিয়ে আনতে তার সময় লাগে ৯৮ মিনিট। নিজের শক্তিশালী সার্ভিসের মাধ্যমে বিশ্বের এক নম্বর র‌্যাংকধারী বর্তমান চ্যাম্পিয়ন সেরেনা দ্বিতীয় বাছাই আজারেঙ্কাকে সরাসরি সেটে হারিয়ে বুঝিয়ে দিলেন এক ও দুই নম্বরের পার্থক্যটাও।

নতুন বছর জানুয়ারীর ১৩ তারিখে শুরু হবে মৌসুমের প্রথম গ্র্যান্ডসøামের টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেন। তারই ড্রেস রিহার্সেল হিসেবে পরিচিত ব্রিসবেন ইন্টারন্যাশনাল টুর্নামেন্ট। আর এই ম্যাচ জিতে ফেরারিটের তকমাটা গায়ে মেখেই মেলবোর্নে যাবেন সেরেনা উইলিয়ামস।

মৌসুম শুরুর এই টুর্নামেন্টে সেরেনা উইলিয়ামস খেলেছেন আন্দ্রে পেটকোভিচ, ডোমিনিকা চিবুলকোভা, মারিয়া শারাপোভা এবং সবশেষে ভিক্টোরিয়া আজারেঙ্কা। তাই অস্ট্রেলিয়ান ওপেনে সেরেনা উইলিয়ামসই এগিয়ে থাকবেন বলে খোদ সেরেনার বিশ্বাস, “এটা অসাধারণ এক পরীক্ষা ছিল। এটাই প্রমাণ করে যে আসলে আমার অবস্থান কোথায়। এর ফলে নিশ্চিতভাবেই অনুভব করতে পারছি যে আমি আগের চেয়ে আরও উন্নতি করছি। আমি আরও ভালো প্রস্তুতি নিয়েই মেলবোর্নে যেতে চাই।”