স্টাফ করেসপন্ডেন্ট, দোহার: ঢাকার দোহার উদোহারেপজেলার বিলাশপুর এলাকায় সোমবার সকালে লাঙ্গল ও নৌকা প্রতীকের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় পাচজন নিহত হয়েছেন। দোহার স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মঞ্জুর এলাহী হতাহতের এই তথ্য জানিয়েছেন।

সকাল নয়টার দিকে এ সংঘর্ষে আহত হয়েছেন আরও ২০ জন। নিহতরা হলেন মুসা খন্দকার (৫৫), তার ছেলে মাসুদ খন্দকার (২৮) ও মকবুল হোসেন (৩৫)। আহতদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর। তাদের ঢাকায় পাঠানো হয়েছে।

এলাকাবাসী জানায়, নির্বাচনের জের ধরে সোমবার সকাল নয়টার দিকে বিলাশপুর ইউনিয়নের হাজারবিঘা নামক এলাকায় লাঙ্গল প্রতীক-সমর্থিত আলাউদ্দিন মোল্লা এবং নৌকা প্রতীক-সমর্থিত হুকুম আলী চোদ্দার গ্রুপের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

সংঘর্ষে আলাউদ্দিন মোল্লা গ্রুপের তিনজন নিহত হয়েছেন। তাদের কুপিয়ে ও পিটিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় আহত ১০ জনের মধ্যে দুজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের ঢাকায় পাঠানো হয়েছে।সংঘর্ষের ঘটনার পর এলাকায় বিজিবি ও সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে।

সুত্রে জানায়, সকাল ৯ টার দিকে আওয়ামী লীগের পরাজিত প্রার্থী আবদুল মান্নান খানের সমর্থকরা জতীয় পার্টির বিজয়ী প্রার্থী এডভোকেট সালমা ইসলামের সমর্থকদের ওপর হামলা চালায়। এতে দুই পক্ষের সংঘর্ষ শুরু হয়। এ ঘটনায় তিনজন মারা যান এবং ৩০ জন আহত হন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দোহার থানার ওসি কামরুল ইসলাম আজকের বাংলাদেশ টোয়েন্টিফোর ডটকমকে জানান, ওই এলাকায় চোকদার ও মকবুলি গ্রুপের মধ্যে দির্ঘদিন ধরে বিরাধ চলছে। এ বিরোধের জের ধরে সোমবার ১১টার দিকে সংঘর্ষ বাধে। এসসময় চোকদার গ্রুপের লোকজন মকবুলসহ তার গ্রুপের ৩ জনকে কুপিয়ে হত্যা করে। নিহত অপর একজনের নাম মুসা খন্দকার। অন্যজনের নাম জানা যায়নি।