কাদেরআরিফুল ইসলাম, ঢাকা: আ’লীগের প্রেসিডিয়াম সদস্য ও যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সংখ্যালঘুদের জিম্মি করে কেউ রাজনীতি করবেন না। যারা সংখ্যালঘুদের ওপর নির্যাতন ও নির্মমতা চালাচ্ছেন তাদেরকে মনে রাখতে হবে পাশের দেশেও সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজন আছে। এদেশে সংখ্যালঘুদের ওপর হামলা চালিয়ে প্রতিবেশী দেশের সংখ্যালঘুদের জীবন বিপন্ন করবেন না।

বুধবার সকাল সাড়ে ১১টায় ধানমন্ডিতে শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদকদের বৈঠকে তিনি এসব কথা বলেন। বিএনপি-জামায়াতকে উদ্দেশ্য করে কাদের বলেন, সংখ্যালঘুদের জিম্মি করে রাজনীতি করবেন না।

নিজ দলের নবনির্বাচিত এমপিদের উদ্দেশে তিনি বলেন, যারা মন্ত্রী হওয়ার জন্যে ঢাকায় লবিং করতে এসেছেন অথচ এলাকায় সংখ্যালঘুরা নির্যাতনের শিকার হচ্ছেন, তারা মন্ত্রিত্ব পাবেন না। তিনি এমপিদের নিজ নিজ এলাকায় গিয়ে সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহবান জানান।

জাতীয় পার্টি সম্পর্কে তিনি বলেন, তারা রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে তাদের স্বার্থেই নির্বাচনে এসেছেন। বৈঠকে আরো উপস্থিত ছিলেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা.দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, দপ্তর সম্পাদক ড.আব্দুস সোবহান গোলাপসহ নবনির্বাচিত সহ-সম্পাদকবৃন্দ।