স্টাbnp-3-leaderফ করেসপন্ডেন্ট, ঢাকা: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টামন্ডলীর সদস্য ও বার কাউন্সিলের সহ-সভাপতি খন্দকার মাহবুব হোসেন এবং বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলকে রমনা থানার বিস্ফোরক মামলায় দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আর বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমানের জামিন ও রিমান্ড আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। তবে তাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেয়া হয়েছে।

বুধবার ঢাকা মহানগর হাকিম আমিনুল হক এ আদেশ দেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ৩জনকে আদালতে হাজির করে ৭দিনের রিমান্ড চাইলে আদালত দুই নেতার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বুধবার বেলা সোয়া ৩টার দিকে মিন্টু রোডের গোয়েন্দা কার্যালয় থেকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে তাদের আদালতে আনা হয়।

গত ৪ জানুয়ারী রমনা জোনের উপ-পুলিশ কমিশনারের কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় ৫ জানুয়ারী রমনা থানায় একটি মামলা দায়ের করা হয় (মামলা নং-১৪)। ওই মামলায় আটক তিন নেতাকে গ্রেফতার দেখানো হয়।

উল্লেখ্য, মঙ্গলবার বিকালে জাতীয় প্রেসক্লাবে একটি অনুষ্ঠান শেষে বের হবার পর পুলিশ বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও বার কাউন্সিলের সহ-সভাপতি খন্দকার মাহবুব হোসেনকে আটক করে।

প্রায় একই সময় বিভিন্ন স্থান থেকে বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদীন ফারুকসহ ছয় বিএনপি নেতাকে আটক করা হয়। পরে বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনকে রেখে ফারুকসহ অন্যদের ছেড়ে দেয়া হয়।

এদিকে রাতে নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করার পর পুলিশ সেলিমা রহমানকে আটক করে।

আটককৃতদের মিন্টো রোডের মহানগর গোয়েন্দা পুলিশ কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।