বরিশাল ব্যুরো : বরিশালের বানারীপাড়া পৌর আ’গরুলীগের সদস্য এ্যাডভোকেট রাজু হাওলাদারের গোয়াল ঘরে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। আগুনে দ্বগ্ধ হয়ে মারা গেছে দুটি বাঁছুর। অগ্নিদ্বগ্ধ হয়ে মৃত্যুর সঙ্গে লড়ছে তিনটি গাভী।

ঘটনাটি ঘটেছে বুধবার দিবাগত গভীর রাতে পৌর শহরের সংখ্যালঘু অধ্যুষিত ঘোষের বাড়িতে। এ ঘটনার পর থেকে ওই এলাকার সংখ্যালঘু সম্প্রদায়ের মাঝে আতংক দেখা দিয়েছে।

জানা গেছে, ওই মহল্লার মৃত হানিফ হাওলাদারের স্ত্রী দীর্ঘদিন থেকে ঘোষের বাড়ির নিজ গৃহে বসবাস করে আসছিলেন। শখের বসে তিনি লোক রেখে গবাদি পশু (গরু) পালন করতেন। তার পুত্র বানারীপাড়া পৌর আওয়ামীলীগের সদস্য এ্যাডভোকেট রাজু হাওলাদার।

একাধিক সূত্রে জানা গেছে, বুধবার গভীর রাতে দুর্বৃত্তরা ওই গোয়াল ঘরে অগ্নিসংযোগ করে। এতে দুটি বাঁছুর দ্বগ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যায় এবং তিনটি গাভী মারাত্মক দ্বগ্ধ হয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রনে আনার আগেই গোয়াল ঘর ও তার পাশ্ববর্তী রান্নাঘরটি সম্পূর্ণ ভস্মিভূত হয়। অগ্নিকান্ডে প্রায় আট লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

সূত্রে আরো জানা গেছে, সদ্যসমাপ্ত দশম জাতীয় সংসদ নির্বাচনে আ’লীগ নেতা এ্যাডভোকেট রাজু হাওলাদার দলীয় প্রার্থীর পক্ষে মাঠে সক্রিয় ভূমিকা পালন করায় স্থানীয় বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা এ নাশকতামূলক কর্মকান্ড ঘটাতে পারে।

বানারীপাড়া থানার ওসি গোলাম ছরোয়ার জানান, ঘটনাদিন দুপুরে ও রাতে রান্না ঘরে কেউ রান্না না করার পরেও অগ্নিকান্ডের ঘটনাটি একটি নাশকতামূলক কর্মকান্ড ছাড়া আর কিছুই নয়। বিষয়টির তদন্ত চলছে। ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে বলেও তিনি উল্লেখ করেন।