এম এ লতিফ, ঢাঢাবিবি: সংখ্যালঘুদের উপর সন্ত্রাসী হামলা ও নির্যাতনের প্রতিবাদে এবং প্রকৃত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আজ দুপুর ১২.০০টায় ‘সচেতন শিক্ষক বৃন্দে’র ব্যানারে মৌন মিছিল করেছে বিএনপি জামায়াত সমর্থিত শিক্ষকবৃন্দ।

এ মিছিলটি অপরাজেয় বাংলার সামনে থেকে শুরু হয়ে জাতীয় শহীদ মিনারে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

সমাবেশে বক্তারা বলেন, বিচারবিভাগীয় তদন্ত করে সংখ্যালঘুদের উপর প্রকৃত হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।হামলাকারীদের বাঁচানোর চেষ্টা করবেননা।অন্য দলের (জামায়াত-শিবির) উপর দোষ চাপিয়ে অপরাধীদের বাঁচানো যাবেনা।

হামলাকারীরা সরকারি দলের দাবি করে মৃত্তিকা ও পানি বিভাগের অধ্যাপক ড.আক্তার হোসেন বলেন, দেশে আজ সহিংস অবস্থা বিরাজ করছে, সরকার প্রহসনের নির্বাচন করে দেশে সংখ্যালঘুদের অনিরাপদ করেছেন।

তিনি সরকারকে বলেন, অপরাধীরা নিজের দলের হলেও শাস্তি দিন, এ নির্বাচন বাতিল করুন। আওয়ামীলীগের রাজনীতি আজ পঁচে গিয়ে দুর্গন্ধ ছড়াচ্ছে, সরকারের এত এত গোয়েন্দা সংস্থা ও প্রযুক্তি সুবিধা থাকা সত্ত্বেও সরকার কেন অপরাধীদের ধরছেননা, এ সরকারের দেশ পরিচালনার কোন নৈতিক অধিকার নেই এ সব কথা বলেছেন ড. তাজমেরি এস এ ইসলাম, (সিন্ডিকেট ও সিনেট সদস্য)।

সভাপতির বক্তব্যে কলা অনুষদের ডীন অধ্যাপক ড.সদরুল আমিন বলেন, বিগত সময়ে আমরা সকল সম্প্রদায়ের উৎসব একসাথে পালন করেছি, কিন্তু বর্তমান সময়ে এ হামলা কারা চালাচ্ছে?  সরকার জানার পরেও তাদের কেন শাস্তি দিচ্ছেনা? আইন শৃঙ্খলা বাহিনী ও সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন,

একের দোষ অন্নের ঘাড়ে চাপাবেননা, যারা দোষী তাদেরকে কঠোর শাস্তি দিন। তিনি বলেন, সরকার বিরোধী দলকে শায়েস্তা করতে সকল শক্তি ব্যয় করায় আজ  সংখ্যালঘুদের নিরাপত্তা দিতে  ব্যর্থ হয়েছে। ক্ষমতার লোভ আজ আমাদেরকে পশু বানিয়েছে।