চট্টগ্রাম: চট্টগ্রামে পুলিশের নায়েক ফরিদউদ্দিন হত্যাচট্টগ্রামর সঙ্গে জড়িত দুই আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন বলে দাবি করেছে পুলিশ। নিহত ব্যক্তিরা হলেন নাসির ও রাজিব। তাঁরা পেশাদার ছিনতাইকারী বলে দাবি করেছে পুলিশ।

মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (পশ্চিম) এস এম তানভীর আরাফাত দাবি করেছেন, আজ বুধবার ভোর পাঁচটার দিকে নগরের হালিশহর বেড়িবাঁধ এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে একটি একনলা বন্ধুক ও দুটি চাপাতি উদ্ধার করা হয়েছে।

এস এম তানভীর আরাফাতের ভাষ্য, ফরিদউদ্দিন হত্যাকাণ্ডে জড়িত আসামিদের ধরতে ওই এলাকায় অভিযানে যায় পুলিশ। এ সময় পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়েন আসামিরা। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। দুই পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধে একপর্যায়ে নাসির ও রাজিব নিহত হন।

পুলিশের নায়েক ফরিদউদ্দিন (৪৪)  সোমবার রাতে নগরের আগ্রাবাদ ব্যাংক কলোনি এলাকায় দুর্বৃত্তদের ছুরিকাঘাতে নিহত হন। তিনি নগরের দামপাড়া পুলিশ লাইনে রিজার্ভ ফোর্সে কর্মরত ছিলেন। তাঁর বাবার নাম আনছার আলী। বাড়ি পিরোজপুরের পূর্ব ভান্ডারিয়া এলাকায়।এ ঘটনায় আগ্রাবাদ পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) আমিনুল বাদী হয়ে অজ্ঞাত কয়েকজনকে আসামি করে ডবলমুরিং থানায় একটি হত্যা মামলা করেছেন।

ডবলমুরিং থানার ওসি কাজী মতিউল ইসলাম জানিয়েছেন, আগ্রাবাদ ব্যাংক কলোনি এলাকায় ফরিদউদ্দিনকে ধারাল অস্ত্র দিয়ে কোপায় দুর্বৃত্তরা। তাঁর হাঁটুর নিচে ও ঊরুতে গুরুতর আঘাতের চিহ্ন ছিল। স্থানীয় লোকজন তাঁকে উদ্ধার করে প্রথমে আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রাত ১২টার দিকে তাঁকে মৃত ঘোষণা করা হয়।