ওবায়দুল-কাদেরস্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা: আ’লীগের প্রেসিডিয়াম সদস্য ও যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা ৫ বছর ক্ষমতায় থাকবো এমন অহঙ্কারী বক্তব্য আমি দেব না। কতদিন ক্ষমতায় থাকবো তা জনগণের মনমানসিকতার ওপর নির্ভর করবে।’ ক্ষমতায় গেলে মানুষ অহঙ্কারী হয়ে যায়।

আমি অঙ্গীকার করছি, অহঙ্কারী নয়, বিনয়ী হবো। মানুষকে স্বস্তি দেয়ার জন্য নিরলসভাবে কাজ করবো। বুধবার সকালে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন,  দশম জাতীয় সংসদ নির্বাচন করেছি বলে জোর করে ক্ষমতায় থাকতে হবে এটা নয়। পাঁচ বছর ক্ষমতায় থাকার মানসিকতা সরকারের নেই। লঙ্কায় গেলে সবাই রাবণ হয়। আমি এটা হতে চাই না। বন্যেরা বনে সুন্দর, শিশুরা মাতৃক্রোড়ে।

জাতীয় পার্টি সম্পর্কে মন্ত্রী বলেন, ‘তারা এক সময় মহাজোটে ছিলেন, এখন বিরোধীদলে চলে গেছেন। তারা ঘোষণা দিয়েছিলেন আলাদাভাবে নির্বাচন করবেন। যেভাবেই হোক নির্বাচন হয়ে গেছে। অপজিশন তো অপজিশনই। তাদের বিরোধী দলেই থাকা উচিত।

জাপার এমপিদের উদ্দেশে মন্ত্রী বলেন, ‘তারা ৩৩ জনই যদি মন্ত্রিত্ব চান তাহলে চলবে কীভাবে। তাদের উচিৎ বিরোধী দলে থেকে সরকারের সমালোচনা করা।’

বিএনপি নেত্রী খালেদা জিয়ার আন্দোলন সম্পর্কে তিনি বলেন, ‘তাদের গণতন্ত্রের অভিযাত্রায় ৫শ লোকই হয়নি। তাদের রণকৌশলই ভুল ছিলো। জনগণকে নিয়ে তারা যদি আন্দোলনের কৌশল নেন আমরা তাদের স্বাগত জানাবো।’