খালেদা-জিয়াস্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা: বিএনপি চেয়ারপারসন, সাবেক প্রধানমন্ত্রী ও ১৮ দলীয় জোটের নেতা বেগম খালেদা জিয়া বলেছেন মতপ্রকাশের স্বাধীনতাকে রুদ্ধ করা হয়েছে। জনগণের সকল অধিকার ফ্যাসিবাদী কায়দায় হরণ করা হয়েছে।

দৈনিক ইনকিলাব পত্রিকা বন্ধে খালেদা জিয়া প্রতিবাদ, উদ্বেগ ও নিন্দা জানিয়েছেন। শুক্রবার বিএনপির সহ-দফতর সম্পাদক মোঃ আব্দুল লতিফ জনি স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন বলেন, গণতান্ত্রিক সভ্য সমাজে স্বাধীন মতপ্রকাশ ও সংবাদপত্রের স্বাধীনতা স্বীকৃত গণতান্ত্রিক অধিকার। বর্তমান সরকারের আমলে জনগণের সকল অধিকার ফ্যাসিবাদী কায়দায় হরণ করা হয়েছে। রুদ্ধ করা হয়েছে নির্ভীকভাবে মতপ্রকাশের স্বাধীনতাকে।

বিবৃতিতে খালেদা জিয়া বলেন, এর আগেও আওয়ামী লীগ সরকার দেশের জনপ্রিয় পত্রিকা দৈনিক আমার দেশ বন্ধ এবং সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেফতার করে অন্তরীণ রেখেছে। এছাড়া বেসরকারি টিভি চ্যানেল ওয়ান, দিগন্ত টিভি ও ইসলামিক টিভি বন্ধ করে দেয়া হয়।

তিনি বলেন, বিরুদ্ধ মত দমনে এ ধরণের অন্যায় ও ন্যাক্কারজনক কর্মকান্ড গণতন্ত্রের জন্য কখনোই শুভ নয়। গণতান্ত্রিক পরিবেশ, দেশের স্থিতিশীলতা এবং শান্তি ও সমৃদ্ধির ধারা অব্যাহত রাখতে গণমাধ্যমের ভূমিকা অনস্বীকার্য। বেগম খালেদা জিয়া অবিলম্বে ইনকিলাবসহ বন্ধ গণমাধ্যম খুলে দেয়া এবং গ্রেফতারকৃত সকল সাংবাদিকের নিঃশর্ত মুক্তির দাবি জানান।