রুহুল আমীন,ঢাকা: ইংলিশ প্রিমিয়ার লিগে জিতেই চলেছে আর্সেনাল। জয়ের ধারা অব্যাহত ম্যানচেস্টার সিটিরও। শনিবার আর্সেনাল ২-০ গোলে ফুলহ্যামকে এবং ম্যান সিটি ৪-২ গোলে কার্ডিফ সিটিকে হারিয়েছে।

তাই লিগের প্রথম দুটো স্থানেও কোনো পরিবর্তন আসেনি। ২২ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষে আছে আর্সেনাল।

১ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থান ধরে রেখেছে ম্যান সিটি। এক ম্যাচ কম খেলে ৪৬ পয়েন্ট সংগ্রহ করা চেলসির অবস্থান তৃতীয়।

আর্সেনাল ও ম্যান সিটি জয় পেলেও লিভারপুল জিততে পারেনি। ঘরের মাঠে অ্যাস্টন ভিলার সঙ্গে ২-২ গোলে করেছে তারা।

ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ১৪ মিনিটের সময় ফরোয়ার্ড এদিন জেকোর গোলে এগিয়ে যায় ম্যান সিটি। মিডফিল্ডার ডাভিদ সিলভার পাস থেকে জেকোর নেয়া শট কার্ডিফের এক ডিফেন্ডার ঠেকানোর চেষ্টা করলেও ‘গোললাইন প্রযুক্তি’তে ধরা পড়ে বলটি গোললাইন অতিক্রম করেছিল।

১৫ মিনিট পর মিডফিল্ডার ক্রেইগ নুনের গোলে সমতায় ফেরে অতিথিরা। তবে চার মিনিট পরই মিডফিল্ডার জেসাস নাভাসের গোলে আবারো এগিয়ে যায় স্বাগতিকরা। প্রথম গোলদাতা জেকোর পাস থেকে গোলটি করেন নাভাস।

৭৭ ও ৭৯ মিনিটে মিডফিল্ডার ইয়াইয়া তোরে ও স্ট্রাইকার স্যার্হিও আগুয়েরোর গোলে জয় নিশ্চিত হয়ে যায় ম্যান সিটির।ইনজুরি সময়ে অতিথিদের দ্বিতীয় গোলটি করেন স্ট্রাইকার ফ্রেইজার ক্যাম্পবেল।এমিরেটস স্টেডিয়ামে স্বাগতিক আর্সেনালের দুটি গোলই করেছেন মিডফিল্ডার সান্তিয়াগো কাজোরলা, ৫৭ ও ৬২ মিনিটের সময়।

অ্যানফিল্ডে ২৫ ও ৩৬ মিনিটে আন্দ্রেয়াস ভাইমান ও ক্রিস্টিয়ান বেনটেকের গোলে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়ে শঙ্কায় পড়ে গিয়েছিল লিভারপুল। বিরতির ঠিক আগে স্ট্রাইকার ড্যানিয়েল স্টারিজ ব্যবধান কমানোর পর ৫৩ মিনিটে পেনাল্টি থেকে লিভারপুলকে সমতায় ফেরান অধিনায়ক স্টিভেন জেরার্ড। ২২ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে লিভারপুল।

ইপিএলের অন্যান্য ম্যাচে নিউক্যাসল ইউনাইটেড ৩-১ গোলে ওয়েস্টহ্যাম ইউনাইটেডকে, ক্রিস্টাল প্যালেস ১-০ গোলে স্টোক সিটিকে ও নরউইচ সিটি একই ব্যবধানে হাল সিটিকে হারিয়েছে এবং সান্ডারল্যান্ড ও সাউথহ্যাম্পটন ২-২ গোলে ড্র করেছে।