ঢাকা: রেকর্ড গড়েই চলেছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। এইবারের বিপক্ষে উড়ন্ত জয়ের (৪-০) রাতে গোলের সেঞ্চুরির মাইলফলক স্পর্শ করেন বার্সার আক্রমণভাগের ত্রয়ী মেসি-নেইমার-সুয়ারেজ। যদিও নিষেধাজ্ঞার কারণে এ ম্যাচে ছিলেন না ব্রাজিলিয়ান সেনসেশন।

লা লিগায় এইবারকে হারিয়ে চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে কাতালানদের অপরাজেয় থাকার সংখ্যাটা ৩৬-এ ঠেকে। লিওনেল মেসির জোড়া গোলের পাশাপাশি একবার করে বল জালে জড়ান মুনির এল হাদ্দাদি ও লুইস সুয়ারেজ। মৌসুমে পাঁচ ম্যাচে হলুদ কার্ড দেখায় এইবার ম্যাচে দলের বাইরে থাকেন নেইমার।

শেষদিকে, উরুগুইয়ান স্ট্রাইকারের গোলের মধ্য দিয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ‘এমএসএন’ ত্রয়ীর গোলের শতক পূর্ণ হয়। এর মধ্য দিয়ে নিজের শেষ তিন ম্যাচের গোলখরাও কাটান সুয়ারেজ।

২০১৫-১৬ মৌসুমে একশ গোলের মধ্যে সুয়ারেজ একাই করেন ৪২টি। পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী মেসি ৩৫ ও নেইমারের কাছ থেকে আরো বাকি ২৩টি।

দুর্দান্ত ফর্মে থাকা মেসি-নেইমার-সুয়ারেজ এবার হয়তো নিজেদের রেকর্ডই ভেঙে ফেলবেন। গত মৌসুমে তিনজন মিলে ১২২টি গোল করে বার্সার ট্রেবল জয়ে প্রধান ভূমিকা রাখেন।

চলতি মৌসুমে তো এরই মধ্যে গোলের সেঞ্চুরি পূরণ করে ফেলেছেন। এখনো লিগ মৌসুম শেষ হতে আরো দশটি ম্যাচ পাচ্ছেন ‘এমএসএন’। চ্যাম্পিয়নস লিগসহ অন্যান্য টুর্নামেন্ট তো রয়েছেই।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, মার্চ ৭, ২০১৬