menazদেশ প্রতিক্ষণ, ঢাকা: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) পরিচালক নির্বাচনে বিজয়ী হয়েছেন মিনহাজ মান্নান ইমন। তিনি বিএলআই সিকিউরিটিজের কর্ণধার। আজ বেলা পৌনে ৫টায় অনানুষ্ঠানিকভাবে এ ফলাফল ঘোষণা করা হয়।

জানা গেছে, নির্বাচনে মোট ১৯৮জন ভোট প্রদান করেছেন। এরমধ্যে মিনহাজ মান্নান ইমন পেয়েছেন ১২৭ ভোট, আর অপর প্রার্থী আহমেদ ইকবাল হাসান পেয়েছেন ১৬৯ ভোট। ১টি ভোট বাতিল বলে গন্য করা হয়েছে।

সূত্র মতে, আজ মঙ্গলবার ডিমিউচুয়ালাইজেশন বা ব্যবস্থাপনা থেকে মালিকানা পৃথক পরবর্তী পঞ্চম নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এদিন মতিঝিলে ডিএসইর ভবনে সকাল সাড়ে ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলে। এ নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২৫৬ জন।

প্রসঙ্গত, নির্বাচনে আহমেদ ইকবাল হাসানের নাম প্রস্তাব করেছেন ডিএসইর সাবেক পরিচালক মোহাম্মদ শাহজাহান এবং তাতে সমর্থন করেছেন আরেক সাবেক পরিচালক আহমেদ রশীদ। অপরদিকে মিনহাজ মান্নান ইমনের নাম প্রস্তাব করেছেন আব্দুল আওয়াল এবং তাতে সমর্থন করেছেন রিচার্ড ডি রোজারিও।

ডিএসইতে নির্বাচনের লক্ষ্যে আগ্রহী প্রার্থীদের জন্য গত ১৯ ফেব্রুয়ারি থেকে ২৫ ফেব্রুয়ারি মনোনয়ন পত্র সংগ্রহ করার সুযোগ ছিল। আর সেই মনোনয়ন পত্র জমা দেওয়ার সুযোগ ছিল ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩ টা পর্যন্ত। আর প্রার্থীদের মনোনয়ন পত্র প্রত্যাহারের জন্য ১২ মার্চ পর্যন্ত সময় দেওয়া হয়েছিল।

এর আগে এই নির্বাচনের জন্য তিন সদস্যের কমিশন গঠন করা হয়েছে। কমিটির প্রধান সুপ্রীমকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি মোঃ আব্দুস সামাদ। নির্বাচন কমিশনের অন্য দুই সদস্য হলেন- হারুন সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোঃ হারুন-উর-রশিদ এবং এম এ্যান্ড জেড সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম মনজুর উদ্দিন আহমেদ। উল্লেখ্য ডিএসইর বর্তমান পরিচালক শাকিল রিজভীর আসনে তিনি স্থলাভিষিক্ত হবেন।