এম এ সাঈদ চৌধুরী, জবি, দেশ প্রতিক্ষণ: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের জেনেটিক ইন্জিনিয়ারিং বিভাগের এক শিক্ষার্থী করোনাভাইরাসে সংক্রমিত হয়েছে। গতকাল ঐ শিক্ষার্থী রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) হটলাইনে ফোন দিলে তাকে আইইডিসিআর এর টিম এসে নিয়ে যায়৷ পরে আজকে মঙ্গলবার পরীক্ষা শেষে তাকে করোনা ভাইরাস পজিটিভ বলে নিশ্চিত করে আইইডিসিআর।

করোনাভাইরাস সংক্রমিত শিক্ষার্থী জানান, গত ১ সপ্তাহ ধরে তার জ্বর ও মাথা ব্যথা ছিল৷ গতকাল সোমবার আইইডিসিআর হটলাইনে ফোন দিলে তাকে আইইডিসিআর এসে নিয়ে যায়৷ পরে আজকে মঙ্গলবার পরীক্ষা শেষে তাকে করোনাভাইরাস পজিটিভ বলে আইইডিসিআর নিশ্চিত করে।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, জগন্নাথের এক শিক্ষার্থীর করনায় আক্রান্ত হওয়ার খবর শুনেছি। আমরা তার খোঁজখবর নিচ্ছি।

জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের চেয়ারম্যান ড. দিলারা ইসলাম শরীফ বলেন, আমি একটু আগেই খবর পেয়েছি আমার বিভাগের এক শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয়েছে। এখন যেহেতু রাত হয়ে গেছে কালকে আমি তার খোঁজ খবর নিবো এবং প্রয়োজন অনুযায়ী ব্যবস্থা গ্রহন করবো।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মীজানুর রহমান বলেন, আমরা সার্বক্ষণিক তার খোঁজ খবর নিচ্ছি। সে উত্তরায় তার পরিবারের সাথে আছে। কাল তাকে আইইডিসিআর কর্তৃপক্ষ আইসোলেশনে নিয়ে যাবে, তার পরিবারও হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। আমরা বলেছি, যে কোনো সহযোগিতায় আমাদেরকে জানানোর জন্য। বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে তাকে সব ধরনের সহযোগিতা করা হবে।