দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বাংলাদেশ শিপিং করপোরেশন (বিএসসি) আরো ছয়টি জাহাজ সংগ্রহ করবে। জাহাজ সংগ্রহ করার কার্যক্রম বর্তমানে প্রক্রিয়াধীন রয়েছে।

রও পড়ুন…

ছয় ইস্যুতে পুঁজিবাজার স্থিতিশীলতার আভাস 

ডিএসই’র ট্রেডিং সিস্টেমের ত্রুটিতে বিএসইসির তদন্ত কমিটি 

সোমবার (২৪ আগস্ট) নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত বিএসসির ৩০৫তম পরিচালনা পর্ষদের সভায় এসব তথ্য জানানো হয়। নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও বিএসসি পরিচালনা বোর্ডের চেয়ারম্যান খালিদ মাহমুদ চৌধুরীর সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে জানানো হয়, যে ছয়টি জাহাজ সংগ্রহ করা হবে, সেগুলোর মধ্যে রয়েছে চারটি অয়েল ট্যাংকার ও দুটি বাল্ক ক্যারিয়ার। অয়েল ট্যাংকারগুলোর মধ্যে দুটির ধারণক্ষমতা ১ লাখ ১৪ হাজার টন ও অন্য দুটির ৮০ হাজার টন করে। বাল্ক ক্যারিয়ারের (জাহাজ) প্রতিটির ধারণক্ষমতা ৮০ হাজার টন।

নৌ-প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বিএসসিকে আরো শক্তিশালী প্রতিষ্ঠানে পরিণত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বিএসসি যেন প্রশ্নবিদ্ধ না হয়; সেজন্য সবাইকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন প্রতিমন্ত্রী।

নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী বলেন, নতুন ছয়টি জাহাজ বিএসসিতে নবজাগরণের সৃষ্টি করবে। লক্ষ্যমাত্রা অর্জনে সবাইকে সচেষ্ট থাকতে তিনি পরামর্শ দেন।

বৈঠকে আরো উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এএইচএম আহসান, অর্থ বিভাগের যুগ্ম সচিব শেখ মোমেনা মনি, বিএসসির ব্যবস্থাপনা পরিচালক কমডোর সুমন মাহমুদ সাব্বির প্রমুখ।