দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের ৩২টি ব্যাংকের মধ্যে ২৭টি ব্যাংকে রয়েছে বিদেশি বিনিয়োগ। এই ২৭টি ব্যাংকের মধ্যে গত অক্টোবর মাসে বিদেশি বিনিয়োগ বেড়েছে ৮টি ব্যাংকের। বিদেশি বিনিয়োগ কমেছে ৫টিতে। আর অপরিবর্তিত রয়েছে ১৪টি ব্যাংকের বিদেশি বিনিয়োগ। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সিটি ব্যাংক লিমিটেড: ব্যাংকটির সেপ্টেম্বর মাসে বিদেশি বিনিয়োগ ছিলো ৩.৬২ শতাংশ। অক্টোবর মাসে ব্যাংকটির বিদেশি বিনিয়োগ ০.১০ শতাংশ বেড়ে ৩.৭১ শতাংশে অবস্থান করছে। সর্বশেষ ব্যাংকটির শেয়ার লেনদেন হয়েছে ২৮ টাকা ৭০ পয়সায়।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড: ব্যাংকটির সেপ্টেম্বর মাসে বিদেশি বিনিয়োগ ছিলো ১.৭৫ শতাংশ। অক্টোবর মাসে ব্যাংকটির বিদেশি বিনিয়োগ ০.২৬ শতাংশ বেড়ে ২.০১ শতাংশে অবস্থান করছে। সর্বশেষ ব্যাংকটির শেয়ার লেনদেন হয়েছে ১৩ টাকায়।

যমুনা ব্যাংক লিমিটেড: ব্যাংকটির সেপ্টেম্বর মাসে বিদেশি বিনিয়োগ ছিলো ০.৫৮ শতাংশ। অক্টোবর মাসে ব্যাংকটির বিদেশি বিনিয়োগ ০.০২ শতাংশ বেড়ে ০.৬০ শতাংশে অবস্থান করছে।

ন্যাশনাল ব্যাংক লিমিটেড: ব্যাংকটির সেপ্টেম্বর মাসে বিদেশি বিনিয়োগ ছিলো ০.৯১ শতাংশ। অক্টোবর মাসে ব্যাংকটির বিদেশি বিনিয়োগ ০.০১ শতাংশ বেড়ে ০.৯২ শতাংশে অবস্থান করছে। সর্বশেষ ব্যাংকটির শেয়ার লেনদেন হয়েছে ৮ টাকা ১০ পয়সায়।

ন্যাশনাল ক্রেডিট এন্ড কমার্স ব্যাংক লিমিটেড: ব্যাংকটির সেপ্টেম্বর মাসে বিদেশি বিনিয়োগ ছিলো ০.৪৮ শতাংশ। অক্টোবর মাসে ব্যাংকটির বিদেশি বিনিয়োগ ০.০২ শতাংশ বেড়ে ০.৫০ শতাংশে অবস্থান করছে। সর্বশেষ ব্যাংকটির শেয়ার লেনদেন হয়েছে ১৬ টাকা ৯০ পয়সায়।

প্রিমিয়ার ব্যাংক লিমিটেড: ব্যাংকটির সেপ্টেম্বর মাসে বিদেশি বিনিয়োগ ছিলো ১.৮৬ শতাংশ। অক্টোবর মাসে ব্যাংকটির বিদেশি বিনিয়োগ ০.২১ শতাংশ বেড়ে ২.০৫ শতাংশে অবস্থান করছে। সর্বশেষ ব্যাংকটির শেয়ার লেনদেন হয়েছে ১৫ টাকা ৩০ পয়সায়।

সাউথইস্ট ব্যাংক লিমিটেড: ব্যাংকটির সেপ্টেম্বর মাসে বিদেশি বিনিয়োগ ছিলো ১.১৬ শতাংশ। অক্টোবর মাসে ব্যাংকটির বিদেশি বিনিয়োগ ০.১১ বেড়ে ১.২৭ শতাংশে অবস্থান করছে। সর্বশেষ ব্যাংকটির শেয়ার লেনদেন হয়েছে ১৬ টাকা ৪০ পয়সায়।

উত্তরা ব্যাংক লিমিটেড: ব্যাংকটির সেপ্টেম্বর মাসে বিদেশি বিনিয়োগ ছিলো ০.৭১ শতাংশ। অক্টোবর মাসে ব্যাংকটির বিদেশি বিনিয়োগ ০.২৫ শতাংশ বেড়ে ০.৯৬ শতাংশে অবস্থান করছে। সর্বশেষ ব্যাংকটির শেয়ার লেনদেন হয়েছে ২৫ টাকা ৬০ পয়সায়।

বিদেশি বিনিয়োগ কমেছে ৫ ব্যাংকের: ব্র্যাক ব্যাংক লিমিটেড: ব্যাংকটির সেপ্টেম্বর মাসে বিদেশি বিনিয়োগ ছিলো ৩৫.৬১ শতাংশ। অক্টোবর মাসে ব্যাংকটির বিদেশি বিনিয়োগ ০.৪২ শতাংশ কমে ৩৫.১৬ শতাংশে অবস্থান করছে। সর্বশেষ ব্যাংকটির শেয়ার লেনদেন হয়েছে ৫৭ টাকা ৫০ পয়সায়।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড: ব্যাংকটির সেপ্টেম্বর মাসে বিদেশি বিনিয়োগ ছিলো ২০.৩২ শতাংশ। অক্টোবর মাসে ব্যাংকটির বিদেশি বিনিয়োগ ০.০১ শতাংশ কমে ২০.৩১ শতাংশে অবস্থান করছে। সর্বশেষ ব্যাংকটির শেয়ার লেনদেন হয়েছে ৩৩ টাকায়।

পূবালী ব্যাংক লিমিটেড: ব্যাংকটির সেপ্টেম্বর মাসে বিদেশি বিনিয়োগ ছিলো ০.২৬ শতাংশ। অক্টোবর মাসে ব্যাংকটির বিদেশি বিনিয়োগ ০.০২ শতাংশ কমে ০.২৪ শতাংশে অবস্থান করছে। সর্বশেষ ব্যাংকটির শেয়ার লেনদেন হয়েছে ২৮ টাকা ৯০ পয়সায়।

সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেড: ব্যাংকটির সেপ্টেম্বর মাসে বিদেশি বিনিয়োগ ছিলো ১.৩৫ শতাংশ। অক্টোবর মাসে ব্যাংকটির বিদেশি বিনিয়োগ ০.০৩ কমে ১.৩২ শতাংশে অবস্থান করছে। সর্বশেষ ব্যাংকটির শেয়ার লেনদেন হয়েছে ১৪ টাকা ৫০ পয়সায়।

ট্রাস্ট ব্যাংক লিমিটেড: ব্যাংকটির সেপ্টেম্বর মাসে বিদেশি বিনিয়োগ ছিলো ০.২৫ শতাংশ। অক্টোবর মাসে ব্যাংকটির বিদেশি বিনিয়োগ ০.০৩ শতাংশ কমে ০.২২ শতাংশে অবস্থান করছে। সর্বশেষ ব্যাংকটির শেয়ার লেনদেন হয়েছে ৩৪ টাকা ৪০ পয়সায়।

বিদেশি বিনিয়োগ অপরিবর্তিত রয়েছে ১৪ ব্যাংকের: এবি ব্যাংক লিমিটেড: ব্যাংকটির সেপ্টেম্বর মাসে বিদেশি বিনিয়োগ ছিলো ০.৮৮ শতাংশ। অক্টোবর মাসে ব্যাংকটির বিদেশি বিনিয়োগ অপরিবর্তিত থেকে ০.৮৮ শতাংশে অবস্থান করছে। সর্বশেষ ব্যাংকটির শেয়ার লেনদেন হয়েছে ১৫ টাকা ৬০ পয়সায়।

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড: ব্যাংকটির সেপ্টেম্বর মাসে বিদেশি বিনিয়োগ ছিলো ০.৫৩ শতাংশ। অক্টোবর মাসে ব্যাংকটির বিদেশি বিনিয়োগ অপরিবর্তিত থেকে ০.৫৩ শতাংশে অবস্থান করছে। সর্বশেষ ব্যাংকটির শেয়ার লেনদেন হয়েছে ২৭ টাকা ২০ পয়সায়।

ব্যাংক এশিয়া লিমিটেড: ব্যাংকটির সেপ্টেম্বর মাসে বিদেশি বিনিয়োগ ছিলো ০.২১ শতাংশ। অক্টোবর মাসে ব্যাংকটির বিদেশি বিনিয়োগ অপরিবর্তিত থেকে ০.২১ শতাংশে অবস্থান করছে। সর্বশেষ ব্যাংকটির শেয়ার লেনদেন হয়েছে ২০ টাকা ৯০ পয়সায়।

ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড: ব্যাংকটির সেপ্টেম্বর মাসে বিদেশি বিনিয়োগ ছিলো ০.০১ শতাংশ। অক্টোবর মাসে ব্যাংকটির বিদেশি বিনিয়োগ অপরিবর্তিত থেকে ০.০১ শতাংশে অবস্থান করছে। সর্বশেষ ব্যাংকটির শেয়ার লেনদেন হয়েছে ৮৪ টাকা ৩০ পয়সায়।

ইস্টার্ন ব্যাংক লিমিটেড: ব্যাংকটির সেপ্টেম্বর মাসে বিদেশি বিনিয়োগ ছিলো ০.৩৩ শতাংশ। অক্টোবর মাসে ব্যাংকটির বিদেশি বিনিয়োগ অপরিবর্তিত থেকে ০.৩৩ শতাংশে অবস্থান করছে। সর্বশেষ ব্যাংকটির শেয়ার লেনদেন হয়েছে ৩৯ টাকা ৪০ পয়সায়।

এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক অব বাংলাদেশ লিমিটেড: ব্যাংকটির সেপ্টেম্বর মাসে বিদেশি বিনিয়োগ ছিলো ১.৩৬ শতাংশ। অক্টোবর মাসে ব্যাংকটির বিদেশি বিনিয়োগ অপরিবর্তিত থেকে ১.৩৬ শতাংশে অবস্থান করছে। সর্বশেষ ব্যাংকটির শেয়ার লেনদেন হয়েছে ১৩ টাকা ১০ পয়সায়।

আইএফআইসি ব্যাংক লিমিটেড: ব্যাংকটির সেপ্টেম্বর মাসে বিদেশি বিনিয়োগ ছিলো ০.৮৪ শতাংশ। অক্টোবর মাসে ব্যাংকটির বিদেশি বিনিয়োগ অপরিবর্তিত থেকে ০.৮৪ শতাংশে অবস্থান করছে। সর্বশেষ ব্যাংকটির শেয়ার লেনদেন হয়েছে ২১ টাকায়।

মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড: ব্যাংকটির সেপ্টেম্বর মাসে বিদেশি বিনিয়োগ ছিলো ০.১৬ শতাংশ। অক্টোবর মাসে ব্যাংকটির বিদেশি বিনিয়োগ অপরিবর্তিত থেকে ০.১৬ শতাংশে অবস্থান করছে। সর্বশেষ ব্যাংকটির শেয়ার লেনদেন হয়েছে ১৯ টাকা ৭০ পয়সায়।

মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড: ব্যাংকটির সেপ্টেম্বর মাসে বিদেশি বিনিয়োগ ছিলো ৪.০৭ শতাংশ। অক্টোবর মাসে ব্যাংকটির বিদেশি বিনিয়োগ অপরিবর্তিত থেকে ৪.০৭ শতাংশে অবস্থান করছে। সর্বশেষ ব্যাংকটির শেয়ার লেনদেন হয়েছে ১৮ টাকা ৯০ পয়সায়।

ওয়ান ব্যাংক লিমিটেড: ব্যাংকটির সেপ্টেম্বর মাসে বিদেশি বিনিয়োগ ছিলো ০.২৭ শতাংশ। অক্টোবর মাসে ব্যাংকটির বিদেশি বিনিয়োগ অপরিবর্তিত থেকে ০.২৭ শতাংশে অবস্থান করছে। সর্বশেষ ব্যাংকটির শেয়ার লেনদেন হয়েছে ১৩ টাকা ৪০ পয়সায়।

প্রাইম ব্যাংক লিমিটেড: ব্যাংকটির সেপ্টেম্বর মাসে বিদেশি বিনিয়োগ ছিলো ০.৫৩ শতাংশ। অক্টোবর মাসে ব্যাংকটির বিদেশি বিনিয়োগ অপরিবর্তিত থেকে ০.৫৩ শতাংশে অবস্থান করছে। সর্বশেষ ব্যাংকটির শেয়ার লেনদেন হয়েছে ২৩ টাকা ৪০ পয়সায়।

শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড: ব্যাংকটির সেপ্টেম্বর মাসে বিদেশি বিনিয়োগ ছিলো ০.১৫ শতাংশ। অক্টোবর মাসে ব্যাংকটির বিদেশি বিনিয়োগ অপরিবর্তিত থেকে ০.১৫ শতাংশে অবস্থান করছে। সর্বশেষ ব্যাংকটির শেয়ার লেনদেন হয়েছে ২২ টাকা ৩০ পয়সায়।

স্টান্ডার্ড ব্যাংক লিমিটেড: ব্যাংকটির সেপ্টেম্বর মাসে বিদেশি বিনিয়োগ ছিলো ০.৪৩ শতাংশ। অক্টোবর মাসে ব্যাংকটির বিদেশি বিনিয়োগ অপরিবর্তিত থেকে ০.৪৩ শতাংশে অবস্থান করছে। সর্বশেষ ব্যাংকটির শেয়ার লেনদেন হয়েছে ১০ টাকা ২০ পয়সায়।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড: ব্যাংকটির সেপ্টেম্বর মাসে বিদেশি বিনিয়োগ ছিলো ০.৮৫ শতাংশ। অক্টোবর মাসে ব্যাংকটির বিদেশি বিনিয়োগ অপরিবর্তিত থেকে ০.৮৫ শতাংশে অবস্থান করছে। সর্বশেষ ব্যাংকটির শেয়ার লেনদেন হয়েছে ১৬ টাকা ৫০ পয়সায়।