দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই ) মার্কেট লিডার বা ভলিউম লিডারের তালিকায় নতুন ৩ কোম্পানির আবির্ভাব হয়েছে। কোম্পানি ৩টি হলো: ফাস্ট সিকিউরিটি ইসলামি ব্যাংক, ডেল্টা লাইফ এবং আনোয়ার গ্যালভানাইজিং লিমিটেড। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

এছাড়া তালিকায় ছিল ওয়ান ব্যাংক, বেক্সিমকো লিমিটেড, আইএফআইসি ব্যাংক, ফাস্ট সিকিউরিটিজ ইসলামি ব্যাংক, ডেল্টা লাইফ, প্যারামাউন্ট টেক্সটাইল, সাইফ পাওয়ারটেক, এনআরবিসি ব্যাংক, আনোয়ার গ্যালভানাইজিং ও ওরিয়ন ফার্মাসিটিক্যালস লিমিটেড। কোম্পানিগুলোর মধ্যে ওয়ান ব্যাংক, বেক্সিমকো লিমিটেড, আইএফআইসি ব্যাংক, প্যারামাউন্ট টেক্সটাইল, সাইফ পাওয়ারটেক, এনআরবিসি ব্যাংক ও ওরিয়ন ফার্মাসিটিক্যালস।

ফাস্ট সিকিউরিটি ইসলামি ব্যাংক: আজ ফাস্ট সিকিউরিটি ইসলামি ব্যাংকের শেয়ার লেনদেন হয়েছে ১ কোটি ৫৬ লাখ ৯৪ হাজার ৫৩৫টি। যার বাজার মুল্য ছিলো ২১ কোটি ৮৫ লাখ টাকা। কোম্পানিটি ডিএসইর মার্কেট লিডারের ৫ম স্থানে উঠে এসেছে। আজ কোম্পানিটি দর কমেছে ৫০ পয়সা বা ৩.৫৫ শতাংশ। আগেরদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ১৪ টাকা ১০ পয়সা। আজ ক্লোজিং দর হয়েছে ১৩ টাকা ৬০ পয়সায়। সর্বশেষ শেয়ারদর অনুযায়ি, ফাস্ট সিকিউরিটি ইসলামি ব্যাংকের পিই রেশিও ৭.৮৫। চলতি বছরের তিন প্রান্তিকে (জুলাই- সেপ্টেম্বর’২১) কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ১ টাকা ৩০ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ২৬ পয়সা।

ডেল্টা লাইফ: আজ ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সের শেয়ার লেনদেন হয়েছে ১০ লাখ ৪৫ হাজার ৯১৪টি। যার বাজার মুল্য ছিলো ২১ কোটি ৭০ লাখ টাকা। কোম্পানিটি ডিএসইর মার্কেট লিডারের ৬ষ্ঠ স্থানে উঠে এসেছে। আজ কোম্পানিটির দর বেড়েছে ১ টাকা ৫০ পয়সা বা ০.৭৬ শতাংশ। আগেরদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ২০৬ টাকা ৩০ পয়সা। আজ ক্লোজিং দর হয়েছে ২০৭ টাকা ৮০ পয়সায়। আইনগত জটিলতার কারণে ২০১৮ সালের পর থেকে কোম্পানিটির কোন আর্থিক প্রতিবেদন প্রকাশ করছে না।

আনোয়ার গ্যালভানাইজিং: আজ আনোয়ার গ্যালভানাইজিংয়ের শেয়ার লেনদেন হয়েছে ৫ লাখ ১৫ হাজার ৫৬২টি। যার বাজার মুল্য ছিলো ১৯ কোটি ৬৬ লাখ টাকা। কোম্পানিটি ডিএসইর মার্কেট লিডারের ৭ম স্থানে উঠে এসেছে। আজ কোম্পানিটি দর বেড়েছে ২২ টাকা ৮০ পয়সা বা ৬.২৪ শতাংশ। আগেরদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ৩৬৫ টাকা ১০ পয়সা। আজ ক্লোজিং দর হয়েছে ৩৮৭ টাকা ৯০ পয়সায়।
সর্বশেষ শেয়ারদর অনুযায়ি,আনোয়ার গ্যালভানাইজিংয়ের পিই রেশিও ১৮.৭৬। চলতি বছরের প্রথম প্রান্তিকে (জুলাই- সেপ্টেম্বর’২১) কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৫ টাকা ১৩ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৮৯ পয়সা।