দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৫ কোম্পানির শেয়ারের বিক্রেতা থাকলেও ক্রেতা খুঁজে পাওয়া যাচ্ছে না। বুধবার লেনদেন শুরুর পর ক্রেতা থাকলেও ধীরে ধীরে তারা হারিয়ে যেতে থাকে। এতে করে ১৫ কোম্পানির শেয়ার বিক্রি করার মতো বিনিয়োগকারী থাকলে ক্রেতা পাওয়া যাচ্ছিল না।

কোম্পানিগুলো হলো :  আমরা নেট, জেনেক্স ইনফোসিস লিমিটেড, ই জেনারেশন লিমিটেড, নিউ লাইন ক্লোথিংস, জিবিবি পাওয়ার, আইপিডিসি, এনভয় টেক্সটাইল, বিডিকম, বিডি থাই ফুড, কাট্টালি টেক্সটাইল, প্রিমিয়ার ব্যাংক, সিলকো ফার্মা এবং আরএন স্পিনিং ।

আমরা নেট শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৪৯.৬০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৫০ টাকা ৩০ পয়সায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪৮.৭০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

জেনেক্স ইনফোসিস লিমিটেড শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ১২৯ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ১৩১ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১২৬.৫০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

ই জেনারেশন লিমিটেড শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৫০.৪০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৫০.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪৯.৪০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

নিউ লাইন ক্লোথিংসের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৪৫.৮০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৪৫ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪৪.৯০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

জিবিবি পাওয়ারের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৩৫.৭০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৩৫.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩৫ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

আইপিডিসের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৩৬.৫০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৩৬.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩৫.৮০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

এনভয় টেক্সটাইলের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৪৭.২০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৪৬.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪৬.৩০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

বিডিকমের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৪২.৫০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৪২.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪১.৭০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

বিডি থাই ফুডের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৪৩.৮০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৪৪.১০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪৩ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

কাট্টালি টেক্সটাইলের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৩৮.৬০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৩৮.১০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩৭.৯০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

প্রিমিয়ার ব্যাংকের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ১৬.৬০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ১৬.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১৬.৩০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

সিলকো ফার্মার শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ২৮.৬০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ২৮.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২৮.১০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

আরএন স্পিনিংয়ের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৭.৩০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৭.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৭.২০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না। এছাড়া সর্বশেষ ১২.১৬ মিনিটে প্রায় ১০ কোম্পানির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতার ঘরে দুই একটি বাই অর্ডার ছিল।