দেশ প্রতিক্ষণ, ঢাকা: দেশের একজন অন্যতম শীর্ষ ঋণখেলাপি ও ওয়ারেন্ট ভুক্ত আসামি পুঁজিবাজারে তালিকাভুক্ত রতনপুর স্টিল রি-রোলিং মিলস লিমিটেডের (আরএসআরএম) ব্যবস্থাপনা পরিচালক মাকসুদুর রহমানকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বুধবার দিবাগত রাত ১টার দিকে তাকে গ্রেপ্তার করে। আরএসআরএমের ব্যবস্থাপনা এই পরিচালককে (এমডি) ধরতে গুলশানে অভিযান চালায় র‌্যাব।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পক্ষ থেকে এই অভিযান ও মাকসুদুর রহমানকে গ্রেপ্তার করার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। আরএসআরএমের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) দেশের একজন অন্যতম শীর্ষ ঋণখেলাপি ও ওয়ারেন্ট ভুক্ত আসামি। সুনির্দিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে মাকসুদুর রহমানকে গ্রেফতার করা হয়েছে।

জানা যায়, ২০১৮ সালের ২৯ মার্চ খেলাপি ঋণ আদায়ের জন্য মাকসুদুর রহমানের বিরুদ্ধে মামলা করে জনতা ব্যাংকের চট্টগ্রামের লালদীঘি ইস্ট করপোরেট শাখা। আরএসআরএম ওই শাখায় ৩১২ কোটি ৮২ লাখ ৩৩ হাজার টাকা ঋণখেলাপি।

রতনপুর স্টিল ২০১৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। কোম্পানিটির অনুমোদিত মূলধন ৫০০ কোটি টাকা। আর পরিশোধিত মূলধন ১০১ কোটি ১৮ লাখ ৯০ হাজার টাকা। কোম্পানিটির মোট শেয়ারের ২৯.৯৩ শতাংশ রয়েছে পরিচালনা পর্ষদের কাছে। এছাড়া প্রাতিষ্ঠানিকদের কাছে ৩৩.৬৫ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে ৩৬.৪২ শতাংশ শেয়ার রয়েছে।