দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক কমেছে ৪.২২ পয়েন্ট। সূচকের এমন পতনে সর্বোচ্চ দায় ছিলো পাঁচ কোম্পানি। এই পাঁচ প্রতিষ্ঠানের দায়ে আজ সূচক কমেছে ১০.৯৫ পয়েন্ট। এই পাঁচ প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে বিকন ফার্মা, তিতাস গ্যাস, পাওয়ার গ্রিড, ইউনিক হোটেল এবং পূবালী ব্যাংক লিমিটেড। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্রমতে, আজ বিকন ফার্মাসিটিক্যালস লিমিটেড সবচেয়ে বেশি সূচক টেনে নামানোর চেষ্টায় ছিলো। ডিএসইর সূচক নামানোর ক্ষেত্রে আজ কোম্পানিটির দায় ছিলো ৬.১২ পয়েন্ট। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ৪.৮০ শতাংশ। যে কারণে ডিএসইর সূচক কমেছে ৬.১২ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩৬১ টাকায়।

ডিএসইর সূচক টেনে নামানোর ক্ষেত্রে দ্বিতীয় কোম্পানি ছিল তিতাস গ্যাস লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ২.১১ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক কমেছে ১.৩০ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪১ টাকা ৮০ পয়সায়।

ডিএসইর সূচক টেনে নামানোর ক্ষেত্রে তৃতীয় কোম্পানি পাওয়ার গ্রীড লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ২.১২ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক কমেছে ১.২৪ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৫৫ টাকা ৫০ পয়সায়।

ডিএসইর সূচক টেনে নামানোর ক্ষেত্রে চতুর্থ কোম্পানি ইউনিক হোটেল রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ৩.৯৫ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক কমেছে ১.২৪ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৭০ টাকা ৬০ পয়সায়।

ডিএসইর সূচক টেনে নামানোর ক্ষেত্রে তৃতীয় কোম্পানি পূবালী ব্যাংক লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ২.৪৮ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক কমেছে ১.০৫ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৭ টাকা ৫০ পয়সায়।