দেশ প্রতিক্ষণ, ঢাকা: আবারও মাঠে বিতর্কের জন্ম দিলেন সাকিব আল হাসান। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে ম্যাচ চলাকালে মেজাজ হারিয়ে আম্পায়ারের ওপর ক্ষিপ্ত হন ফরচুর রবিশালের এ অলরাউন্ডার। একটি সিদ্ধান্তের প্রতিবাদ জানাতে তেড়ে যান আম্পায়ারের দিকে। মাঠেই জড়িয়ে পড়েন বাগবিতণ্ডায়।

ঘটনাটি ঘটে বরিশালের ইনিংসের ১৬তম ওভারে। সিলেটের রেজাউর রহমান রাজার একটি বল চলে যায় সাকিবের মাথার উপর দিয়ে। খালি চোখে সেটিকে ‘নো বল’ বলেই মনে হচ্ছিল। সেই আশায় লেগ আম্পায়ারের দিকে তাকান সাকিব। কিন্তু ‘নো’ ডাকার পরিবের্ত প্রথম বাউন্সারের সিগন্যাল দেন লেগ আম্পায়ার। এতেই চটে যান বিশ্ব সেরা অলরাউন্ডার।

প্রথমে ক্রিজে দাঁড়িয়েই চিৎকার করেন তিনি। এরপর তেড়ে যান লেগ আম্পায়ারের দিকে। পরিস্থিতি সামলাতে ছুটে আসেন অপর আম্পায়ার। এ সময় সিলেটের ক্রিকেটাররাও সাকিবকে ঠান্ডা করার চেষ্টা করছেন। কিন্তু আম্পায়ারদের সঙ্গে বিতণ্ডায় জড়ান তিনি।

এমন ঘটনা সাকিবের জন্য প্রথম নয়। এর আগেও মাঠের মধ্যে অনেকবার মেজাজ হারাতে দেখা গিয়েছে তাকে। আম্পায়ারের সিদ্ধান্ত মানতে না পেরে লাথি মেরে উইকেটও ভেঙেছেন তিনি। আবার আউট হয়ে গিয়ে ব্যাট দিয়ে উইকেটে ভাঙতে দেখা যায় সাকিবকে। আরও একবার দেখা গেল একই চিত্র। সাকিবের ৩২ বলে ৬৭ রানে ৭ উইকেটে ১৯৪ রান করে বরিশাল। এক ওভার বাকি থাকতেই সেই রান তাড়া করে ৬ উইকেটে ম্যাচ জেতে সিলেট।