দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন ভিন্ন খাতের তিন কোম্পানি প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদের সভা শেষে ইপিএসের তথ্য প্রকাশ করা হয়েছে। এই তিন কোম্পানির মধ্যে রয়েছে: বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স, ঢাকা ইন্স্যুরেন্স এবং সমতা লেদার লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স: প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭৩ পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ৭১ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২০ টাকা ১০ পয়সা।

ঢাকা ইন্স্যুরেন্স: প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭৭ পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ৭৫ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৩৪ টাকা ৭৭ পয়সা।

সমতা লেদার: প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ২৩) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০৩ পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানিটির লোকসান ছিল ০২ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১৪ টাকা ২৮ পয়সা।