দেশ প্রতিক্ষণ, ঢাকা: বুধবার রাজধানীর নয়াপল্টনে সমাবেশের জোর প্রস্তুতি চালাচ্ছে বিএনপি। এখন পর্যন্ত পুলিশের পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো অনুমতি মেলেনি। তবে ঢাকা মেট্রোপলিটন (ডিএমপি) পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, শর্তসাপেক্ষে বিএনপিকে সমাবেশ করার অনুমতি দেওয়া হবে।

মঙ্গলবার (১১ জুলাই) বিকেলে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক এ তথ্য জানান। তিনি বলেন, বিএনপিকে এখনো সমাবেশের অনুমতি দেওয়া হয়নি। তবে অনুমতি দেওয়ার প্রক্রিয়া চলছে। আজ অনুমতি দেওয়া হতে পারে।অনুমতি দিলেও কোনো শর্ত থাকবে কি না জানতে চাইলে ডিএমপি কমিশনার বলেন, শর্ত থাকবেই। ২০ থেকে ২৫টি শর্তে বিএনপিকে সমাবেশ করার অনুমতি দেওয়া হবে।

এদিকে নয়াপল্টনে বিএনপির বুধবারের (১২ জুলাই) সমাবেশ ঘিরে রাজধানীর পাড়া-মহল্লায় চলছে মাইকিংসহ নানামুখী প্রচার। মাইকে সবাইকে সমাবেশে আসার আহ্বান জানানো হচ্ছে। জানা গেছে, এ সমাবেশ থেকে একদফা আন্দোলনের চূড়ান্ত কর্মসূচি ঘোষণা করা হবে।

মাইকে ঘোষণা হচ্ছে, ‘প্রিয় নগরবাসী, আসছে ১২ জুলাই বুধবার দুপুর ২টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক বিশাল সমাবেশের আয়োজন করা হয়েছে। তেল, গ্যাস, বিদ্যুতের দাম কমানো ও তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে হবে এ সমাবেশ। উক্ত সমাবেশে দলে দলে যোগদান করে আওয়াজ তুলুন- এই মুহূর্তে দরকার, তত্ত্বাবধায়ক সরকার।’ চল চল পল্টন চল, তত্ত্বাবধায়ক সরকারের দাবি তোল।’

এর আগে গত বছরের ৯ ডিসেম্বর ২৬ শর্তে রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনালের কাছে গোলাপবাগ মাঠে বিএনপিকে গণসমাবেশের অনুমতি দিয়েছিল ডিএমপি।