দেশ প্রতিক্ষণ, ঢাকা: ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলমের ওপর হামলার ঘটনায় নৌকার প্রার্থী মোহাম্মদ এ আরাফাত বলেছেন, ‘একজন প্রার্থীর ওপর হামলার ঘটনা আমিও শুনেছি। এটি খুবই অনাকাঙ্ক্ষিত। নির্বাচন সারাদিন খুব সুন্দরভাবে চলছিল, শেষ হওয়ার আগ মুহূর্তে এ রকম কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটার কোনো প্রয়োজন ছিলো বলে আমি মনে করি না।

এর মধ্য দিয়ে নির্বাচনকে বিতর্কিত করার চেষ্টা কেউ কেউ করছে বলে আমার মনে হয়। যা ঘটেছে তার তীব্র নিন্দা জানাই।’ সোমবার (১৭ জুলাই) বিকেলে ভোটগ্রহণ শেষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

নির্বাচন কমিশন এবং আইনশৃঙ্খলা বাহিনী সুষ্ঠু তদন্ত সাপেক্ষে এ ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিক সে দাবি জানান তিনি। আরাফাত বলেন, ‘যাতে ভবিষ্যতে নির্বাচন ঘিরে এমন ঘটনা আর না ঘটে। তারা যদি আমার দলের হয়, তাহলে সাংগঠিকভাবে দল ব্যবস্থা নেবে।’

তিনি আরও বলেন, ‘পরিবশে যত সুন্দর থাকবে, তত আমাদের জন্য লাভ। নৌকার জন্য লাভ। আমরা পরিবেশ শান্তিপূর্ণ রাখতে চাই। পরিবেশ নষ্ট হলে এটা আমাদের জন্য ক্ষতি। সেটা যদি আমাদের ভেতর কেউ পরিবেশ নষ্ট করে, তাহলে সে আমাদের দলের হতে পারে না। কোনো না কোনোভাবে অনুপ্রবেশ ঘটেছে। আমাদের প্রতিপক্ষের যে উদ্দেশ্য, সেই উদ্দেশ্যকে তারা সফল করার চেষ্টা করেছে। কাজেই বিষয়টা খুব সিম্পল একটা জিনিস, যারা ব্যত্যয় ঘটাবে, সেখানে আইনের প্রয়োগ ঘটবে। এটিই আমাদের দাবি।’

আরাফাত বলেন, ‘আমি বিভিন্ন কেন্দ্রে গিয়েছি। আমাদের এজেন্টের মাধ্যমে কোথায় কী ঘটনা ঘটছে, কোথায় কীভাবে চলছে— এসব বিষয়ে খোঁজখবর নিয়েছি। দুই-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া ভালোভাবে ভোটগ্রহণ হয়েছে। আনঅফিসিয়ালি খবর পাচ্ছি নৌকা বিজয়ী হতে যাচ্ছে। এ বিজয়ের মধ্য দিয়ে আমি মনে করি আমার দায়িত্ব আরও বেড়ে যাবে।’

এর আগে বিকেল ৩টা ১০ মিনিটের দিকে রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজের ভোটকেন্দ্র পরিদর্শনে গেলে হিরো আলমের ওপর হামলার ঘটনা ঘটে। নৌকা প্রতীকের প্রার্থীর সমর্থকরা তাকে মারধর করেছেন। হামলাকারীরা নৌকা মার্কার ব্যাজ পরে ছিলেন।

এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। ভিডিওতে দেখা যায়, একদল লোক ধাওয়া করে মারধর করতে থাকেন হিরো আলমকে। এ সময় হিরো আলম দৌড়ে পালানোর চেষ্টা করছেন।

সাংবাদিকদের কাছে অভিযোগ করে হিরো আলম বলেন, ‘সকাল থেকে অনেক ভোটকেন্দ্র পরিদর্শন করেছি। বিকেল ৩টা পর বনানী বিদ্যানিকেতন স্কুল কেন্দ্রে কিছু লোক আমার ওপর হামলা চালায়।’ এর আগে কন্টেন্ট ক্রিয়েটর হিরো আলম অভিযোগ করেছিলেন তার এজেন্টদের ভোটকেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি। কেন ঢুকতে দেওয়া হয়নি সে বিষয়ে কথা বলেছেন রিটার্নিং কর্মকর্তা মো. মনির হোসেন। তিনি বলেন, হিরো আলম যথাযথ ফরম পূরণ করে এজেন্টদের কেন্দ্রে পাঠাননি। এ জন্য তার এজেন্টদের কেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি।