দেশ প্রতিক্ষণ, ঢাকা: জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরমের দাম বাড়ল প্রায় দ্বিগুণ। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলটির মনোনয়ন ফরমের দাম ছিল ৩০ হাজার টাকা। এবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরমের দাম বাড়িয়ে ৫০ হাজার টাকা করা হয়েছে। এবার দলটির মনোনয়ন ফরম অনলাইনে থেকে সংগ্রহ করা যাবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পরিদর্শনে গিয়ে কার্যালয়ের অষ্টম তলায় নিজের দাপ্তরিক কক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা জানান ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, আট বিভাগের আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম পাওয়া যাবে ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ে। ফরমের মূল বাবদ ৫০ হাজার টাকা জমা দিতে হবে। আমরা প্রস্তুতি শুরু করেছি। বিস্তারিত পরে জানানো হবে। এছাড়া অনলাইনেও ফরম সংগ্রহ করা যাবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘২৮ অক্টোবর বিএনপি নাটক সাজিয়েছে, সেদিন সরকারের পতন হবে। সরকার পতনের জন্য ভুয়া বাইডেনের দোস্ত এখানে আনছে। বাইডেন তো দূরে থাক, তার বাড়ি উল্লাপাড়া। ২৮ তারিখ সরকারের পতনের দিন সে সেখানে কী করে এলো? তাকে নিয়ে আসা হয়েছে।’

তিনি বলেন, ‘সারওয়ার্দীর মতো চতুর লোক, যে বারবার সেনাবাহিনীর মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করে, রিটারমেন্টের পরে সেনাবাহিনীতে অপপ্রচার, গুজব যারা সৃষ্টি করে তাদের নায়ক হচ্ছে সারওয়ার্দী। তিনি বাইডেনের ভুয়া উপদেষ্টাকে নিয়ে এসেছেন।’

বিজিবি মোতায়েন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, খারাপ থেকে রক্ষা করার জন্য নজরদারি বাড়ানো হয়েছে। বিজিবি মোতায়েন করা হয়েছে।এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফি, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, কেন্দ্রীয় কমিটির উপদপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।