দেশ প্রতিক্ষণ, ঢাকা: সপ্তাহজুড়ে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) শেয়ারদর বৃদ্ধির শীর্ষ তালিকায় উঠে এসেছে ৭ কোম্পানির শেয়ার। ৭ কোম্পানির মধ্যে সবগুলোই ‘বি’ গ্রুপের শেয়ার।

কোম্পানিগুলো হলো: সেন্ট্রাল ফার্মা, স্ট্যান্ডার্ড সিরামিক, বিডি থাই অ্যালুমিনিয়াম, এসকে ট্রিম, খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং, এডভেন্ট ফার্মা ও আইএসএন । ‘বি’ গ্রুপের এই ৭ কোম্পানির শেয়ার থেকে বিনিয়োগকারীরা সর্বোচ্চ রিটার্ন পেয়েছে।

‘বি’ গ্রুপের কোম্পানিগুলোর মধ্যে বিনিয়োগকারীদের সবচেয়ে বেশি মুনাফা দিয়েছে সেন্ট্রাল ফার্মার শেয়ার। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির দর বেড়েছে ৩৮.৪১ শতাংশ। সপ্তাহের শুরুতে কোম্পানিটির দর ছিল ১৭ টাকা ৮০ পয়সায়। আর সপ্তাহশেষে ক্লোজিং দর হয়েছে ২২ টাকা ১০ পয়সায়। উল্লেখ্য, সেন্ট্রাল ফার্মার শেয়ার সপ্তাহের শীর্ষ লেনদেন তালিকারও শীর্ষ স্থানে অবস্থান করছে।

বিনিয়োগকারীদের ‘বি’ গ্রুপে দ্বিতীয় সর্বোচ্চ রিটার্ন দিয়েছে স্ট্যান্ডার্ড সিরামিক। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির দর বেড়েছে ৩১.৭১ শতাংশ। সপ্তাহের শুরুতে কোম্পানিটির দর ছিল ১৩১ টাকা ২০ টাকা। আর সপ্তাহশেষে ক্লোজিং দর হয়েছে ১৭২ টাকা ৮০ পয়সায়।

একইভাবে গেল সপ্তাহে বিনিয়োগকারীদের ‘বি’ গ্রুপের বিডি থাই অ্যালুমিনিয়াম ২৪.৫২ শতাংশ, এসকে ট্রিম ২৩.৫৭ শতাংশ, খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং ১৫.৫৬ শতাংশ, এডভেন্ট ফার্মা ১৩.৭২ শতাংশ এবং আইএসএন ১৩.৫৬ শতাংশ রিটার্ন দিয়েছে।