দেশ প্রতিক্ষণ, ঢাকা: মসজিদের মাইকে ঘোষণা দিয়ে স্ত্রীকে তালাক দিয়েছেন জামালপুরের মেলান্দহে জাকির হোসেন জেকে (৩৫) নামের এক যুবক। সম্প্রতি এই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। গত ৫ ডিসেম্বর উপজেলার চরবাণীপাকুরিয়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের রান্ধুণীগাছা গ্রামে এই ঘটনা ঘটেছে।

স্থানীয়রা জানান, জাকির এর আগে কয়েকবার তার স্ত্রীকে মৌখিকভাবে তালাক দিলেও বিষয়টি কেউ আমলে নেননি। তাই শেষ পর্যন্ত মসজিদের মাইকে ঘোষণা দেওয়ার সিদ্ধান্ত নেন তিনি। ঘটনার দিন আসর নামাজ শেষ করে মুসল্লিরা মসজিদ থেকে বের হলে জাকির মসজিদে ঢুকে মাইকে সবার দৃষ্টি আকর্ষণ করে নিজের স্ত্রীকে তালাক দেন। মাইকে ঘোষণা দেওয়ার পরই টিকটক ভিডিও বানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেন জাকির হোসেন নিজেই। এরপরই শুরু হয় নানা আলোচনা-সমালোচনা।

জাকির হোসেন জানিয়েছেন, তার স্ত্রী ঝগড়াটে, বাড়িতে এসে না থাকায় তাকে তালাক দেওয়ার সিদ্ধান্ত নেন তিনি। শরীয়ত মোতাবেকই তালাক দিয়েছেন। কিছুদিনের মধ্যে আদালতের মাধ্যমে তালাকের নোটিশ পাঠাবেন বলেও জানান জাকির।

বিষয়টি নিয়ে জাকির হোসেনের স্ত্রী শিখা জানান, বিষয়টি তিনি লোক মুখে শুনেছেন। একইসঙ্গে তিনি অভিযোগ করেন, ১০ বছর ধরে বিয়ে হলেও নির্যাতনের শিকার হয়ে স্বামীর বাড়িতে টিকতে পারেননি একদিনও। এখন নির্যাতনের ভয়ে দিনমজুর বাবার বাড়িতে থাকছেন। জাকির হোসেন বিয়ে করেছেন একাধিক। এ নিয়ে আদালতে মামলাও চলমান।