দেশ প্রতিক্ষণ, সাতক্ষীরা: আমেরিকার টেক্সাস শহরে সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশের নাগরিক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র, আমেরিকা প্রবাসী শেখ আবীর হোসেন নামের এক যুবক নিহত হয়েছে। এ ঘটনায় রবিবার নিহতের গ্রামের বাড়িতে চলছে শোকের মাতম।আমেরিকা রাত্রিকালিন সময় ও বাংলাদেশ সময় শনিবার ৩০ ডিসেম্বর দুপুরে এ ঘটনা ঘটে।

নিহত আবীর হোসেন (৩৮) সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার সোনাবাড়িয়া ইউনিয়নের ঝাঁপাঘাট গ্রামের মৃত আব্দুল হাকিমের ছোট ছেলে। তিনি আমেরিকাতে পড়াশোনার পাশাপাশি একটি আইফোন সেলস সেন্টারে পার্টটাইম চাকরীতে কর্মরত ছিলেন। এ তথ্য নিশ্চিত করেছেন নিহতের ভাই জাকির হোসেন।

জাকির হোসেন জানান, তার ভাইয়ের লাশ দেশে আনার চেষ্টা চলছে।এদিকে তার অকাল মৃত্যুর খবর শুনে গোটা এলাকায় নামে শোকের ছায়া। নিহত আবীর হোসেনের স্ত্রী সানজিদা আলম মজুমদার বলেন, তারা স্বপরিবারে নিউইয়র্কে থাকতেন। দেড় বছরের একটি মাত্র সন্তান রয়েছে তাদের।

শনিবার রাতে টেক্সাস শহরে আবীরের আইফোন সেলস সেন্টারে টাকা ও মালামাল লুট করার উদ্দেশ্যে প্রবেশ করে একদল সন্ত্রাসী। সন্ত্রাসীদের লুটে বাঁধা দেওয়ায় তাকে গুলি করে পালিয়ে যায় তারা। সন্ত্রাসীদের গুলিতে তার স্বামী আবীর হোসেন ঘটনাস্থলেই মারা যান। টিভি চ্যানেল কেএফডিএম আবীরের মৃত্যুর খবর প্রচার করে। তার লাশ দেশে নিয়ে যাওয়ার জন্য মঙ্গলবার সংশ্লিষ্ট দপ্তরে আবেদন করা হবে।

সে ব্র্যাক বিশ্ববিদ্যালয় ও আশা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ছিলো। লামার বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করার জন্য আমেরিকাতে গিয়েছিলেন। হত্যার সাথে জড়িত সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার করে শাস্তির দাবি জানান তিনি । এদিকে ছেলের মৃত্যুর খবর পাওয়ার পর থেকে আবীরের মা বৃদ্ধা আঞ্জুয়ারা খাতুন বাড়িতে বার বার মুর্ছা যাচ্ছিলেন। নিউমন্ট ক্যাম্পের পুলিশ জানায়, ঘটনার ১৯ ঘন্টা পর একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আরো একজনকে গ্রেপ্তার করার চেষ্টা চলছে।