দেশ প্রতিক্ষণ, ঢাকা: চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ব্যাংক এশিয়া ফার্স্ট পারপেচুয়াল বন্ডের লেনদেন শুরু হয়েছে। আজ রোববার সিএসইর ঢাকাস্থ অফিসে এর উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে সিএসইর ব্যবস্থাপনা পরিচালক এম সাইফুর রহমান মজুমদার বলেন, ব্যাংক এশিয়ার মতো প্রতিষ্ঠান যারা বন্ড লিস্টিংয়ের মাধ্যমে ক্যাপিটাল মার্কেটকে আরও সমৃদ্ধ করার জন্য কাজ করছেন তাদের পদক্ষেপগুলো হলো সময় উপযোগী সিদ্ধান্ত।

এখানে উল্লেখ্য যে,পুঁজিবাজারে ইতিমধ্যে ৩৪টি ব্যাংক রয়েছে এবং বেশ কিছু বন্ড লিস্টেড হয়েছে। আজ এই বন্ডের লেনদেন শুরু শেয়ারবাজারে আরো গতি বৃদ্ধিতে সহায়ক ভূমিকা রাখবে। সফলভাবে বন্ডটির লিস্টিং প্রক্রিয়া সম্পন্ন করে ক্যাপিটাল মার্কেটে আসার জন্য তিনি ব্যাংক এশিয়ার ব্যবস্থাপনা পর্ষদকে অভিনন্দন জানান।

ব্যাংক এশিয়ার অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক শফিউজ্জামান বলেন, আমরা শেয়ার মার্কেটের বিনিয়োগকারীদের আস্থা বাড়ানোর মানসিকতা নিয়ে এসেছি এবং একই সাথে আশা করছি বন্ড মার্কেটের উন্নয়নের ব্যাপারে। ক্যাপিটাল মার্কেটকে একটি যুগোপযোগী মার্কেট করার জন্য এর প্রোডাক্টগুলোর উন্নয়ন এবং সে ব্যাপারে সচেতনতা তৈরি করাও বেশ জরুরী। আমরা স্টক এক্সচেঞ্জ এবং রেগুলেটরের সাথে সমন্বিতভাবে কাজ করতে আগ্রহী।

অনুষ্ঠানে ব্যাংক এশিয়ার চিফ ফিনান্সিয়াল অফিসার ইব্রাহীম খলিল, হেড অব ইনভেস্টমেন্ট ইউনিটের মো. আব্দুল্লাহ আল-মামুন, ব্যাংক এশিয়া সিকিউরিটিজ লিমিটেডের চীফ এক্সিকিউটিব অফিসার সুমন দাস, সিএসইর ডেপুটি জেনারেল মানেজার হাসনাইন বারি, সিটি ব্যাংক ক্যাপিটালের এনালিস্ট মুহিত মুজতবা আলম, ব্যাংক এশিয়া এবং সিএসইর অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।