দেশ প্রতিক্ষণ, ঢাকা: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূচকের সামান্য দরপতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। তবে ডিএসইতে টানা সাত কার্যদিবস ১৯০ পয়েন্ট সূচকের দরপতনের আতঙ্কিত বিনিয়োগকারীরা। আজ ঢাকা স্টক এক্সেচেঞ্জের (ডিএসই) প্রধান ডিএসইএক্স কমেছে প্রায় ৩ পয়েন্ট। এদিন সূচকের বড় পতন থামাল ৮ কোম্পানির শেয়ার। লঙ্কাবাংলা ফাইন্যান্স অ্যানালাইসিস পোর্টাল সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো: উত্তরা ব্যাংক, পূবালী ব্যাংক, ব্রাক ব্যাংক, লাফার্জহোলসিম বাংলাদেশ, মনোস্পুল পেপার, পেপার প্রেসেসিং, ইস্টার্ন ব্যাংক এবং ওরিয়ন ইনফিউশন লিমিটেড। এদিন কোম্পানিগুলোর শেয়ারদর বাড়ার কারণে সূচক বেড়েছে ১১ প্রায় পয়েন্ট। আজ ডিএসইর সূচকে বড় থামাতে সবচেয়ে বেশি ভুমিকায় ছিল উত্তরা ব্যাংক। কোম্পানিটির শেয়ারদর আজ বেড়েছে ৭০ পয়সা। ফলে ডিএসইর সূচকের পতন থামাতে কোম্পানিটির ভুমিকা ছিল ১.৬৬ পয়েন্ট।

এদিন সূচকের বড় পতন থামাতে দ্বিতীয় ভুমিকায় ছিল পূবালী ব্যাংক। কোম্পানিটির শেয়ারদর আজ বেড়েছে ৫০ পয়সা। যে কারণে ডিএসইর সূচক বেড়েছে ১.৬৪ পয়েন্ট।একইভাবে আজ ডিএসইর সূচকের পতন থামাতে থামাল ব্রাক ব্যাংক ১.৬১ পয়েন্ট, লাফার্জহোলসিম বাংলাদেশ ১.৩৬ পয়েন্ট, মনোস্পুল পেপার ১.৩২ পয়েন্ট, পেপার প্রেসেসিং ১.১৮ পয়েন্ট, ইস্টার্ন ব্যাংক ১.১৭ পয়েন্ট এবং ওরিয়ন ইনফিউশন লিমিটেড ১.০৩ পয়েন্ট।